ক্ষুদে ডাক্তার শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমে চসিকের অ্যাডভোকেসি সভা

| শুক্রবার , ১৯ এপ্রিল, ২০২৪ at ৭:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত স্কুল সমূহে ক্ষুদে ডাক্তারের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত চলবে। এই কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক অ্যাডভোকেসী সভা চসিকের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস.এম আব্দুর রহমান, জেলা সহকারী পরিদর্শক মিথিলা দাশ, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. রফিকুল ইসলাম, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন, থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাক আহমেদ, থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়ন্ত বারৈ। কর্মসূচি সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. তপন কুমার চক্রবর্র্তী। সভা পরিচালনা করেন মো. আবু ছালেহ। সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা বলেন, ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ। এতে ছাত্রছাত্রীগণ প্রাথমিকভাবে স্বাস্থ্য সেবা সম্পর্কে অবহিত হন এবং তাদের মেধার বিকাশও ঘটে।

আগামী ২১ থেকে ২৭ এপ্রিল নগরীর প্রতিটি স্কুলে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পরিচালিত হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সমূহে ৫ থেকে ১৬ বছর বয়সের ছাত্র ছাত্রীদেরকে ওজন, উচ্চতা এবং চোখের দৃষ্টি পরীক্ষা করা হবে। এছাড়া স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন স্বাস্থ্য শিক্ষামূলক বার্তা সমূহ শিক্ষার্থীদের অবহিত করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহজযাত্রী কল্যাণ পরিষদের সভা
পরবর্তী নিবন্ধপ্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা