প্রকাশের আগেই ফেইসবুকে ছেলের ফল জানালেন চবি কর্মকর্তা!

চবি প্রতিনিধি | সোমবার , ২২ মে, ২০২৩ at ৭:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ফলাফল প্রস্তুত করে গত শুক্রবার রাতে আইসিটি সেলে পাঠিয়েছে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটি। দুইদিন পেরিয়ে গেলেও এখনো ফলাফল প্রকাশ করা হয়নি। সবার প্রশ্ন কখন ফলাফল প্রকাশ হবে? এর মধ্যে ঘটেছে অন্যরকম ঘটনা। ফল প্রকাশের আগেই চবির এক কর্মকর্তা তার ছেলের ফলাফল পেয়ে গেছেন বলে জানা গেছে। এ নিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি পোস্ট করেছেন। এতে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক কর্মকর্তাকে তিনি ট্যাগও দেন। যার স্ক্রিনশট আজাদীর হাতে রয়েছে। তবে পোস্ট করার ৩০ মিনিট পর টাইমলাইনে পোস্টটি আর পাওয়া যায়নি। এ প্রতিবেদন লেখার সময় গতকাল রাত দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল পাওয়া যায়নি। আজ সোমবার বেলা ১১টার দিকে ফলাফল প্রকাশ করা হবে জানান আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. খাইরুল ইসলাম। গতকাল রোববার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে তিনি তার নিজস্ব ফেইসবুক একাউন্টে পোস্ট করে ছেলের চবির ‘এ’ ইউনিটে চান্স পাওয়ার বিষয়টি জানান। পোস্টে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ আমার ছেলে আবীর চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ টহরঃ (সায়েন্স ফ্যাকাল্টি) এ ভর্তি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১৬৯৬ এবং কোটা তালিকায় ৩য় হয়েছে। সবার কাছে দোয়া প্রার্থী।’

পোস্টদাতা ওই কর্মকর্তার নাম মোহাম্মদ সোহরাওয়ার্দী। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কশিট শাখায় উপ পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে কর্মরত আছেন।

আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. খাইরুল ইসলাম বলেন, আমরা এখনও ফলাফল প্রকাশ করিনি। তবে আমাদের হাতে ফলাফল এসেছে। ক্রসচেক করে আমরা ফলাফল প্রকাশ করবো। তবে ওই অভিভাবক প্রকাশের আগেই কীভাবে ফলাফল পেয়েছেন সেটা আমি জানি না। আমাদের মাধ্যমে রেজাল্ট জানা সম্ভব নয়।

পোস্টদাতা ওই কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দী আজাদীকে বলেন, এটি উড়ো খবর। আমি বিশ্ববিদ্যালয়ে ৩০ বছর ধরে সৎভাবে কাজ করতেছি। কার কাছ থেকে উড়ো খবরটি পেয়েছেন? জানতে চাইলে তিনি বলেন, এটা বাদ দেন ভাই।

এ বিষয়ে জানতে চাওয়া হলে, ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার জয়েন্ট কো অর্ডিনেটর ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা বলেন, প্রকাশ হওয়ার আগে ফলাফল জানতে পারার কথা না। উনি কিভাবে জানতে পারলেন এ বিষয়ে আমি জানি না। এক্ষেত্রে কর্তৃপক্ষের কোনো ঘাটতি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কর্তৃপক্ষের ঘাটতি হওয়ার কথা নয়। উনি কীভাবে ফলাফলটা পেয়েছেন এ ব্যাপারে আমার ধারণা নেই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ আজাদীকে বলেন, এটা হওয়ার কথা না। উনি কিভাবে জেনেছেন উনি জানেন। আমরা অভিযোগ পেলে ব্যবস্থা নেব এ ব্যাপারে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই লেকে পানির স্তর বিপজ্জনক পর্যায়ে
পরবর্তী নিবন্ধরাইফেলস ক্লাবের দেয়াল ভেঙে গড়া অবৈধ ১১ দোকান উচ্ছেদ