পোস্টারে ছেয়ে গেছে এলাকা জমজমাট প্রচারণা

চকবাজার ওয়ার্ডে উপনির্বাচন

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২১ at ৫:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে উপনির্বাচনকে কেন্দ্র করে পুরো ওয়ার্ড জুড়ে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। এক সাথে ২১ জন কাউন্সিলর প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতায় প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রার্থীদের মাঝে গত ২১ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকেই ওয়ার্ডের প্রতিটি অলি-গলি পোস্টার আর ডিজিটাল ব্যানারে ছেয়ে গেছে।
নির্বাচন কমিশন আইনে প্রতিদিন দুপুর ১২টা থেকে প্রার্থীরা গণসংযোগসহ প্রচার-প্রচারণা শুরু করেন। এই ওয়ার্ডে আওয়ামী লীগ একক প্রার্থী না দেয়ায় প্রায় ২০ জনের প্রার্থী মরিয়া হয়ে উঠেছেন। এক প্রার্থী অন্য প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি-ধমকিও দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আওয়ামী লীগ একক প্রার্থী দিতে না পারলেও বিএনপি এই ওয়ার্ডে একক প্রার্থী (বিএনপির একক প্রার্থী এ কে এম সালাউদ্দিন কাউসার লাবু) দিয়েছে।
সরেজমিনে গতকাল চকবাজার ওয়ার্ডে গিয়ে দেখা যায়, প্রার্থীদের গণসংযোগের মধ্যদিয়ে চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনে প্রাণ ফিরে এসেছে। প্রত্যেক প্রার্থীই কম-বেশি গণসংযোগে ব্যস্ত। তবে ২১ প্রার্থীর পরিচয় খুঁজে দেখা গেছে ৫-৭ জন ছাড়া বেশিরভাগই অপরিচিত।
চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা যায়, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোট কেন্দ্রে আগামী ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। যেহেতু ইভিএমে ভোট হবে ২১ প্রার্থীর মধ্যে যিনি জিতবেন-তিনি খুব অল্প ভোটেই জিতবেন বলে এলাকার ভোটারদের ধারণা।
চকবাজার ওয়ার্ডে যে ২১ প্রার্থী নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো. সামশেদ নেওয়াজ রনী (ঘুড়ি প্রতীক), মো. নাজিম উদ্দীন (কাচি), নূর মোস্তফা টিনু (মিষ্টি কুমড়া), বিএনপির একক প্রার্থী এ কে এম সালাউদ্দিন কাউসার লাবু (হেডফোন), মহানগর মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মমতাজ খান (পান পাতা), ৭ বারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিছা খানম (ড্রেসিং টেবিল), মো. আলী আকবর হোসেন চৌধুরী (কাঁটা চামচ), মো. সেলিম রহমান (ঠেলাগাড়ি), কায়ছার আহমেদ (প্রদীপ), মো. আবুল কালাম চৌধুরী (সূর্যমুখী ফুল), শওকত ওসমান (এয়ারকন্ডিশনার), মো. নোমান চৌধুরী (ট্রাক্টর), মো. শাহেদুল আজম শাকিল (ক্যাপ), মোহাম্মদ দেলোয়ার হোসাইন (রেডিও), মো. আজিজুর রহমান (হেলমেট), মো. আব্দুর রউফ (ব্যাডমিন্টন র‌্যাকেট), মো. নুরুল হুদা (ঝুড়ি), কাজী মুহাম্মদ ইমরান (লাটিম), মো. রুবেল ছিদ্দিকী (করাত), মো. আলাউদ্দিন (টিফিন ক্যারিয়ার), মোহাম্মদ জাবেদ (স্ট্রবেরি)। জেলা নির্বাচন অফিস থেকে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ভোট গ্রহণ কর্মকর্তার প্যানেল তৈরি করছেন।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়নের প্রশংসা বিএনপির সহ্য হচ্ছে না : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা