পোর্ট সিটি ইউনিভার্সিটির উন্নয়ন সাংবাদিকতা বিষয়ক ওয়েবিনার

| বুধবার , ১৪ এপ্রিল, ২০২১ at ৭:১১ পূর্বাহ্ণ

দক্ষিণ এশিয়ার উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা এবং দায়িত্বের সাথে শিক্ষার্থীদের পরিচয় গড়ে দিতে ‘ডেভেলপমেন্ট জার্নালিজম ইন সাউথ এশিয়া’ শীর্ষক ওয়েবিনারের আয়োজন করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগ ও ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের উদ্যোগে গত সোমবার অনলাইন প্লাটফর্ম জুমে ওয়েবিনার অনুষ্ঠিত হয়। ওয়েবিনারে রিসোর্স পার্সন ছিলেন ভারতের কলিঙ্গ ইন্সটিটিউট অফ ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজির স্কুল অব মাস কমিউনিকশেনের সহকারী অধ্যাপক বিধু ভুষন দাশ। তিনি উন্নয়ন সাংবাদিকতার নানাবিধ তাত্ত্বিক এবং ব্যবহারিক দিক শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। আলোচনা করেন দক্ষিণ এশিয়ার উন্নয়নে সাংবাদিকতার ভূমিকা নিয়ে। শেষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। তাছাড়া বাংলাদেশের প্রেক্ষাপটে উন্নয়ন সাংবাদিকতার বিদ্যমান চ্যালেঞ্জ এবং সম্ভাবনার নানা দিক নিয়ে আলোচনা করেন বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্ল্যাহ।
ওয়েবিনারে অংশ নেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর পাশপাশি ভারতের গণমাধ্যম বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। ওয়েবিনারের উদ্বোধন এবং সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি দিলরুবা আক্তার। প্রাক্তন সভাপতি জুয়েল দাশের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডিন মোহাম্মদ ইউনুস এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএতিমদের যারা সাহায্য করেন আল্লাহ তাদের সহায় থাকেন
পরবর্তী নিবন্ধইউএসটিসি এবং আলিয়ঁস ফ্রঁসেজের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত