পেকুয়া উপজেলা চেয়ারম্যানসহ ১২জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

পেকুয়া প্রতিনিধি | বুধবার , ২ নভেম্বর, ২০২২ at ৪:৫৭ পূর্বাহ্ণ

পেকুয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও তার ৩ সহোদরসহ ১২ জনের বিরুদ্ধে চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গতকাল উপজেলার সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকার জাকের আহমদের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গতকাল রাতে এই মামলার ১১নং আসামি রেজাউল করিমকে চকরিয়া কোর্ট এলাকা থেকে আটক করেছে পুলিশ।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৪ অক্টোবর উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে ৫০-৬০ জন লোক পেকুয়া বাজারস্থ বাদীর দীর্ঘদিনের দখলীয় একটি দোকানে গিয়ে তার কাছ থেকে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। পরে তারা উক্ত দোকানে হামলা চালিয়ে নগদ ১০ লক্ষ টাকা নিয়ে যায় এবং প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে। মামলায় অপরাপর আসামিরা হলো, উপজেলা চেয়ারম্যানের সহোদর আজমগীর, কাইয়ূম, ওসমান সরওয়ার বাপ্পি, ওসমান আলী, ইদ্রিস বাবুল, আবুল বশর, মিজানুর রহমান কালু, আবদুল মালেক, রেজাউল করিম, আবু ছালেক, আনছার উদ্দিন ও ফরিদুল ইসলাম।
এদিকে মামলা রুজু হওয়ার পর গতকাল সন্ধ্যায় শেখের কিল্লা ঘোনাস্থ নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলন করেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। এসময় তিনি বলেন, আমাকে রাজনৈতিকভাবে ঘায়েল করার জন্যই উদ্দেশ্যমূলকভাবে আমি ও আমার ৩ সহোদরসহ ডেভেলপার কোম্পানীর মালিক ও ল্যান্ডওনারদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলাটি দায়ের করে। এক সপ্তাহ আগের ঘটনা দেখিয়ে এক সপ্তাহ পর থানায় মামলা রুজু করাটাই প্রমাণ করে আমার সুনাম ক্ষুণ্ন করতে ও আমাকে রাজনৈতিকভাবে হয়রানি করতেই মামলাটি করা হয়েছে। এ বিষয়ে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাজ উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সহ ১২ জনের বিরুদ্ধে থানায় একটি মামলায় রুজু করা হয়েছে। পরবর্তীতে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধঅপসারণ হচ্ছে বাঁধ ও ভরাট করা অংশ
পরবর্তী নিবন্ধকোনো কাজ ছোট নয়, সব কাজে প্রস্তুত থাকতে হবে : প্রধানমন্ত্রী