পেকুয়ায় পুলিশের সাথে ডাকাতদলের গোলাগুলি

চোরাই গরু, দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত আটক

পেকুয়া প্রতিনিধি | বুধবার , ২১ সেপ্টেম্বর, ২০২২ at ৯:৫৫ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় ডাকাতি করে পালানোর সময় ডাকাতদলের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ডাকাতদলের ২ সদস্যকে চারটি চোরাই গরু ও একটি দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশ। আটক ডাকাতরা হলো চকরিয়া পৌরসভার আমানপাড়া এলাকার মো. শোয়াইব (৩৯) ও করাইয়াঘোনা এলাকার মো. জাহেদ (২৫)।

পুলিশ জানায়, স্থানীয় লোকজনের সহায়তায় পেকুয়া সদর ইউনিয়নের আবদুল হামিদ সিকদারপাড়া এলাকা থেকে দুই ডাকাতকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার মঞ্জুর আলমের গোয়ালঘরের দরজা ভেঙে ২ লাখ ৭০ হাজার টাকা দামের চারটি গরু ডাকাতির পর পিকআপে করে বারবাকিয়া বাজার-ধনিয়াকাটা সড়ক দিয়ে টইটং-এর দিকে যাচ্ছিল ডাকাত দল।

এ সময় পেকুয়া থানার পুলিশের একটি টহল দল ওই সড়ক দিয়ে বারবাকিয়া বাজারের দিকে যাচ্ছিল। ডাকাতের গাড়ি ও পুলিশের সিএনজিচালিত অটোরিকশা মুখোমুখি হলে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে আকস্মিক গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় চোরাই গরু ভর্তি পিকআপ ফেলে পালিয়ে যেতে সক্ষম হয় ডাকাতদলের সদস্যরা।

পরে পেকুয়া সদর ইউনিয়নের আবদুল হামিদ সিকদারপাড়া এলাকা থেকে দু’জনকে আটক করে স্থানীয় জনতা। স্থানীয় জনতা তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, “চারটি গরুসহ একটি গাড়ি জব্দ এবং দুই ব্যক্তি পুলিশের হাতে আটক হয়েছে। তাদের বিরুদ্ধে দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

ডাকাতেরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লেও তারা কোনো গুলি ছোড়েননি বলে দাবি করেন ওসি।

দুই ডাকাত আটকের খবরে পেকুয়ার বিভিন্ন স্থান থেকে বেশ কয়েকজন ভুক্তভোগী থানায় যোগাযোগ করেছেন বলে জানা গেছে।

তারা জানায়, বিগত ১৫ দিনে পেকুয়ায় কমপক্ষে ৪টি বাড়িতে গরু চুরি ও সাবকেগুলদী স্টেশনে পাহারাদারকে বেঁধে রেখে এক রাতে ৬টি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, সাবেকগুলদী স্টেশনে ডাকাতির ঘটনায়ও আটককৃতদের গ্রেপ্তার দেখানো হবে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ‘মাস্টার কী’ দিয়ে মোটরসাইকেল চুরির চেষ্টা, চোর আটক
পরবর্তী নিবন্ধমুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৫০