পেকুয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধে হত্যা, স্বামী আটক

পেকুয়া প্রতিনিধি | শনিবার , ২৬ জুন, ২০২১ at ৬:২৯ পূর্বাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় যৌতুকের টাকা না পেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ মর্জিনা আক্তারকে (২০) শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গতকাল শুক্রবার দুপুরে পুলিশ আটক করেছে স্বামী দিদারুল ইসলামকে (২৫)। এর আগে শুক্রবার ভোরে ওই গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হয় বলে পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়। এর পর পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। উপজেলার উজানটিয়া ইউনিয়নের নতুন ঘোনা এলাকার দিদারুল ইসলামের বাড়িতে এই ঘটনা ঘটে।
নিহত গৃহবধূর নাম মর্জিনা আক্তার (২০)। তিনি রাজাখালী ইউনিয়নের রব্বত আলী পাড়ার আশরাফ আলীর কন্যা এবং উজানটিয়ার নতুন ঘোনা গ্রামের মামুনুল হকের ছেলে দিদারুল ইসলামের স্ত্রী। মর্জিনার বাবা আশরাফ আলী জানান, আড়াইবছর আগে উজানটিয়ার নতুন ঘোনা গ্রামের মামুনুল হকের ছেলে দিদারুল ইসলামের সাথে তার মেয়ের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকে বাপের বাড়ি থেকে যৌতুক হিসেবে মোটা অংকের টাকা এনে দিতে চাপ প্রয়োগসহ নানা ধরণের শারিরিক নির্যাতন করে আসছিল স্বামী দিদার। যৌতুক না পেয়ে একাধিকবার মেয়েকে বাপের বাড়িতেও পাঠিয়ে দেয় স্বামী।
বাবা আশরাফ আলী আরো অভিযোগ করেন, সর্বশেষ শুক্রবার ভোররাতে তার অন্তঃসত্ত্বা কন্যা মর্জিনাকে গলায় শ্বাসরোধ করে হত্যা করে। এতে গলা ও শরীরের বিভিন্নস্থানে জখমের চিহ্ন‎ রয়েছে।
এ ব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার জানান, খবর পেয়ে মর্জিনার মৃতদেহ উদ্ধার এবং সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সহাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে। তবে অভিযুক্ত স্বামী দিদারকে শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে আটক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসোমবার থেকে কঠোর লকডাউন
পরবর্তী নিবন্ধছেলে হারানোর ছয় মাস না পেরোতেই খুন বৃদ্ধ পিতা