পল্লী বিদ্যুতের তার থেকে বাঁশ সরাতে গিয়ে বিদ্যুৎকর্মীর মৃত্যু

ফটিকছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ জুলাই, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

ফটিকছড়িতে পল্লী বিদ্যুতের তারের উপর থেকে বাঁশ সরাতে গিয়ে মুহাম্মদ রাকিব (২১) নামের এক বিদ্যুৎকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বড়ুয়াপাড়া সংলগ্ন বটতল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রাকিব কক্সবাজারের মহেশখালী উপজেলার মুহাম্মদ ফরিদুল আলমের ছেলে। এক বছর আগে আজাদী বাজার জোনে লাইনম্যান লেভেল১ হিসাবে যোগদান করেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, ধর্মপুর বড়ুয়াপাড়া সংলগ্ন বটতল এলাকায় একটি খুঁটির উপরের অংশে ৩৩ হাজার ভোল্টের মেইন লাইন এবং তার নিচে ১১ হাজার ভোল্টের সার্ভিস লাইন রয়েছে। ঘটনার সময় মেইন লাইন বন্ধ থাকলেও সার্ভিস লাইন সচল ছিল। দুই বিদ্যুৎকর্মী মেইন লাইনের উপরে পড়া একটি বাঁশকে সরানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে, বিদ্যুৎকর্মী রাকিব বাঁশঝাড় থেকে বাঁশটি কাটতে যান। বাঁশটি কাটার পর এর অগ্রভাগ মেইন লাইন থেকে সরে নিচের সার্ভিস লাইনের উপর পড়ে। তখন রাকিব বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে লোকজন এসে বাঁশঝাড় থেকে তার মৃতদেহ উদ্ধার করে। স্থানীয় ইউপি সদস্য মোরশেদুল আলম জানান, বিদ্যুতের সার্ভিস লাইন বন্ধ না করার কারণে বিদ্যুতায়িত হয়ে লাইনম্যান মৃত্যুবরণ করেছে বলে জানা গেছে।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ আজাদী বাজার জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী রবিউল হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাসুদ বলেন, পল্লী বিদ্যুতের কাজ করার সময় বিদ্যুতায়িত হয়ে রাকিব নামের একজন বিদ্যুৎকর্মীর মৃত্যু হয়। আমরা তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। ময়নাতদন্তের প্রতিবেদনের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধটেক্সিতে মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার মেরামত করতে গিয়ে অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধ‘পলকা জীবনের অসহ ভার’ থেকে মুক্তি নিলেন মিলান কুন্ডেরা