পদ্মা সেতু বাস্তবায়ন করে প্রধানমন্ত্রী বাঙালির আত্মমর্যাদা নিশ্চিত করেছেন

মহানগর আ. লীগের আনন্দ সমাবেশ

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ জুন, ২০২২ at ৫:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আয়োজনে নগরীর ১০টি পয়েন্টে এলইডি স্ক্রীনের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছে। গতকাল শনিবার সকালে এতে বিপুল সংখ্যাক নেতাকর্মী ছাড়াও উপস্থিত ছিলেন সাধারণ জনগণ। আয়োজনের মধ্যে আরও ছিলো দুপুরে বেতার ও টিভি শিল্পীবৃন্দের অংশগ্রহণে উদ্দীপনামূলক সাংষ্কৃতিক অনুষ্ঠান। বিকালে পুরাতন রেলস্টেশন চত্বরে আনন্দ সমাবেশ। সমাবেশে নগরীর ৪৩ সাংগঠনিক ওয়ার্ড ও ১৫টি থানা থেকে ব্যানার, ফেস্টুন, ব্যাণ্ডপাটির বাজনা নিয়ে নানা স্লোগানে হাজার হাজার নেতাকর্মী যোগ দেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে অসম্ভবকে সম্ভব করায় প্রধানমন্ত্রী কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারেন। তিনি বলেন, বহু কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করার অভিজ্ঞতা ও ক্ষমতা আওয়ামী লীগের আছে। কারণ আওয়ামী লীগ ভয়কে জয় করতে জানে। জন্মের পর থেকে আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য বহু ষড়যন্ত্র হয়েছে।

কিন্তু কোনো ষড়যন্ত্রই সফল হয়নি। কারণ আওয়ামী লীগের শক্তির উৎস জনগণ। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ২৫ জুন আমাদের আরেকটি মহত্তম বিজয় অর্জনের দিন। পদ্মা সেতু আমাদের গৌরব ও অংহকার। আমাদের টাকায় নির্মিত এই পদ্মা সেতু আত্মমর্যদার প্রতীক। অবমাননার প্রতিশোধের প্রতীক। আমরা প্রমাণ করেছি আমাদের সক্ষমতা শতভাগ পরিপূর্ণ।

আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছি। অথচ আমাদের প্রতিপক্ষ তারা ছলে বলে কৌশলে বাংলাদেশকে পিছনের দিকে ঠেলে দিতে চায়। কারণ যারা এমনটি করছে, তারা বাংলাদেশ চায়নি, পদ্মা সেতু হউক এটাও চায়নি। তাদের একমাত্র লক্ষ্য যেন-তেন ভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন করা এবং জনগণকে দাসত্বের শৃঙ্খলে বন্দি করা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত জন-সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, বদিউল আলম, শফর আলী, হাজী মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, সাইফুদ্দিন খালেদ বাহার, ড. নেছার উদ্দিন মঞ্জু, মো. ইলিয়াছ, মো. জাবেদ, হাজী বেলাল আহমেদ, ফরিদ মাহমুদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচসিকের বাজেট ঘোষণা আজ
পরবর্তী নিবন্ধবিশ্ব গণমাধ্যমে যেমন ছিল পদ্মা সেতুর উদ্বোধন