নেতাকর্মীদের মুক্তি দাবিতে শাহাদাতের অবস্থান কর্মসূচি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ জানুয়ারি, ২০২১ at ৯:০৯ পূর্বাহ্ণ

‘সাজানো’ মামলায় দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে দাবি করে তাদের মুক্তির দাবিতে চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামানের দপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। গতকাল সোমবার দুপুর সোয়া ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সেখানে অবস্থান করেন তিনি।
দুপুর আড়াইটার দিকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে লাভ লেইনে নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয়ে যান শাহাদাত। প্রথমে রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামানের সাথে দেখা করে তিনি নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করার অভিযোগ করেন। তিনি হাসানুজ্জামানকে বলেন, বিভিন্ন থানায় ১২টি মামলায় অন্তত এক হাজার জনকে আসামি করা হয়েছে। দিনভর পুলিশ সাদা পোশাকে মাইক্রোবাস নিয়ে নেতাকর্মীদের বাসায়-বাসায় তল্লাশির নামে তাণ্ডব চালাচ্ছে। ভোট কেন্দ্রে না যেতে পরিবারকে হুমকি দিয়ে আসছে।
এ সময় ডা. শাহাদাত সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন থানায় আটক ১৬ জন নেতাকর্মীর একটি তালিকা হাসানুজ্জামানকে হস্তান্তর করেন। তিনি দাবি করেন, কোনো অভিযোগ ছাড়াই নেতাকর্মীদের আটক করা হয়েছে। তাদের ছেড়ে না দেয়া পর্যন্ত তিনি অবস্থান করবেন। এ সময় হাসানুজ্জামান অভিযোগ খতিয়ে দেখার বিষয়ে আশ্বাস দেন।
এর আগে সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ডা. শাহাদাত। সেখানে তিনি বলেন, গত রাতে ২৭ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের তালিকা নিয়ে রিটার্নিং অফিসারের কাছে যাব, তাদের মুক্তির জন্য। অন্যত্থায় সেখানে অবস্থান করবো। যদি ছাড়া না হয় আমাদের কাউন্সিলর সবাই ওখানে অবস্থা করবেন। তাদের অবশ্যই দ্রুত ছাড়তে হবে। নির্বাচনকালীন সময়ে যে মামলাগুলো হয়েছে সেসব প্রত্যাহার করতে হবে। আমরা সময় বেধে দিব। যদি না হয় অবস্থান কর্মসূচি পালন করব।
অবস্থান কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে ডা. শাহাদাত আজাদীকে বলেন, এক ঘণ্টা অবস্থান করেছি। আমি যে তালিকা দিয়েছি সেখান থেকে তিন-চারজনকে ছেড়েছে। বাকিদের বিষয়ে আশ্বাস দেয়ায় চলে আসি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ৯২ জন শনাক্ত মৃত্যু ১
পরবর্তী নিবন্ধমনের আনন্দে লিখি