নরওয়ের নাইটক্লাবে গোলাগুলি, নিহত ২ আহত ১৪

| রবিবার , ২৬ জুন, ২০২২ at ৬:৫০ পূর্বাহ্ণ

নরওয়ের রাজধানী অসলোর একটি নাইটক্লাব ও নিকটবর্তী রাস্তায় গোলাগুলিতে দুই জন নিহত ও ১৪ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। শনিবারের এ ঘটনার সন্দেহভাজন অপরাধী একজনই বলে ধারণা করা হচ্ছে এবং তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছে পুলিশ। পুলিশের মুখপাত্র থুরা বাস্টা সংবাদপত্র অফটেনপোস্টেনকে জানান, অপরাধস্থলটি লন্ডন পাব থেকে পাশের আরেকটি নাইটক্লাব হয়ে কাছের রাস্তা পর্যন্ত বিস্তৃত ছিল এবং শনিবার প্রথম প্রহরে গোলাগুলি শুরু হওয়ার কয়েক মিনিট পরই সন্দেহভাজনকে আটক করা হয়। খবর বিডিনিউজের।

লন্ডন পাব অসলোর কেন্দ্রস্থলের একটি জনপ্রিয় সমকামী বার ও নাইটক্লাব বলে জানিয়েছে। নরওয়ের সরকারি সমপ্রচারমাধ্যম এনআরকের প্রতিবেদনে সাংবাদিক উলাভ রুউনেবার্গ বলেন, আমি এক ব্যক্তিকে একটি ব্যাগসহ আসতে দেখলাম, সে একটি বন্দুক বের করে গুলি করতে শুরু করল।

এই আক্রমণের উদ্দেশ্য কী ছিল তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। শনিবার অসলোতে তৃতীয় লিঙ্গ ও সমকামীদের প্যারেড হওয়ার কথা রয়েছে। ৫০ বছর আগে এই দিনে সমকামীতাকে অপরাধ হিসেবে গণ্য করার আইন বাতিল করেছিল নরওয়ে। এই ভয়ঙ্কর কাজের পেছনে কী আছে তা এখনও জানিনা আমরা, কিন্তু ভয় ও শোকে আচ্ছন্ন মানুষগুলোকে আমরা বলতে চাই, আমরা আপনাদের পাশে আছি, বলেছেন তিনি। পুলিশ জানিয়েছে, দুই জনের নিশ্চিত মৃত্যু হয়েছে এবং আহত ১৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে, তাদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর।

গণমাধ্যমে আসা ছবিগুলোতে লন্ডন পাবের সামনে পুলিশ ও অ্যাম্বুলেন্স কর্মীসহ আইনপ্রয়োগকারী বাহিনীর প্রচুর সদস্যকে দেখা গেছে। শহরজুড়ে পুলিশ ও অ্যাম্বুলেন্সের সাইরেনের শব্দের মধ্যে অসলোর আকাশে বেশ কয়েকটি হেলিকপ্টারকে চক্কর দিতে দেখা গেছে। গোলাগুলির ঘটনার পর অসলোর বিশ্ববিদ্যালয় হাসপাতাল জানিয়েছে, তাদের হাসপাতালে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাংহাইয়ের জয় ঘোষণা বেইজিংয়ে খুলবে স্কুল
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে গর্ভপাত ক্লিনিক সুপ্রিম কোর্টের রায়ে স্তম্ভিত বাইডেন