নন্দনকানন তুলসীধামে তিরোধান উৎসব

| বুধবার , ২০ এপ্রিল, ২০২২ at ১১:০৪ পূর্বাহ্ণ

নন্দনকানন তুলসীধামে স্বামী অদ্বৈতানন্দ পুরী মহারাজের ৫৬তম তিরোধান উৎসব উপলক্ষে এক ধর্মসভার আয়োজন করা হয়। তুলসীধামের মোহন্ত দেবদীপ পুরী মহারাজের পৌরহিত্যে ১৫ এপ্রিল ব্রাহ্মমুহূর্তে মধুসূদন স্তুতি ও বেদমন্ত্র পাঠের মাধ্যমে ধ্বজা উত্তোলন, সমাধিপীঠে গুরু মহারাজের পূজা, পঞ্চাঙ্গ স্বস্ত্যয়ন, সমবেত উপাসনা, মহাবীর জয়ন্তী, সাধু সম্মেলন, অদ্বৈত-অচ্যুত শিল্পীগোষ্ঠীর সংগীতাঞ্জলি, সন্ধ্যায় স্বামীজি প্রসঙ্গে ধর্মসভা, ‘ভূমার পথে’ আলোকচিত্র প্রদর্শনী ও মহানামযজ্ঞের অধিবাস অনুষ্ঠিত হয়।

অতিথি ছিলেন চসিক কাউন্সিলর জহর লাল হাজারী, পুলক খাস্তগীর ও শৈবাল দাশ সুমন। বক্তব্য দেন পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী ও চকবাজার গুরুদুয়ারা শিখ টেস্পল স্টেটের সিং বীর সিং। স্বাগত বক্তব্য দেন ডা. মনোজ চৌধুরী। সঞ্চালনায় ছিলেন অ্যাডভোকেট সুজন কান্তি দে।

উপস্থিত ছিলেন অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী, তুলসীধাম পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক স্বপন চৌধুরী ও সম্পাদক স্থপতি প্রণত মিত্র চৌধুরী, রিক্তা চৌধুরী, অধ্যাপিকা মিনা দাশ, রঞ্জন চৌধুরী, সোনরাম ধর, সাগর বিশ্বাস, প্রদীপ দাশ, হরিশংকর ধর, আশুতোষ দেব, জহরলাল দত্ত, প্রবীর দাশ, শ্যামদাস ধর, বাঁশিরাম দে, রূপন দে, সুজিত হাজারী প্রমুখ।

ভজন পরিবেশন করেন প্রদর্শন দেবনাথ, অমিত সেনগুপ্ত সহ শিল্পীরা। এছাড়া ১৬ এপ্রিল স্বামীজির তিরোধান দিবসে নাম সংকীর্তন, ডা. অপূর্ব ধরের নেতৃত্বে অদ্বৈত-অচ্যুত চিকিৎসক ফোরামের উদ্যোগে ১৫০ জনের ডায়াবেটিস পরীক্ষা এবং চার শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও মহাপ্রসাদ বিতরণ করা হয়। ১৭ এপ্রিল মহানামযজ্ঞের পূর্ণাহুতি দেওয়া হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ীরা অধিক মুনাফা আদায়ের কৌশল নিচ্ছে কিনা দেখতে হবে
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে প্রথমবারের মতো সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগীর বোটক্স থেরাপি