নতুন মেয়রের কাছে তরুণদের প্রত্যাশা

| মঙ্গলবার , ২৬ জানুয়ারি, ২০২১ at ৯:৩১ পূর্বাহ্ণ

নতুন বছরেই আমরা পেতে যাচ্ছি নতুন মেয়র। নতুন মেয়র যিনিই হবেন না কেন তরুণদের জন্য যেন কাজ করে সেই প্রত্যাশা রাখছি। বেকারত্ব, শিক্ষা, খেলাধূলা এই তিন প্রত্যাশা নিয়েই এবারের নতুন মেয়রের নিকট তরুণদের আর্জি।
১. গণমাধ্যমের খবরে বলা হয়েছে দেশে প্রতি ১০০ জন তরুণের মধ্যে ২৫ জন বেকার। অর্থাৎ বলা যায় ২৫ শতাংশ তরুণ আজ বেকার হয়ে বসে আছে।এই দায় চট্টগ্রামও এড়াতে পারবে না। কারণ বাংলাদেশের ২য় রাজধানী চট্টগ্রাম। এখানেই কর্মসংস্থানের অধিক সুযোগ থাকার কথা। কিন্তু চট্টগ্রামের দায়িত্বশীলগণ এই বিষয়ে নজর দেয় না। নতুন মেয়রের কাছে তাই প্রথম প্রত্যাশা এটাই রাখলাম।
২. চট্টগ্রামে সিটিকর্পোরেশনের অনেক স্কুল, কলেজ রয়েছে। অথচ স্কুলে ছাত্র-ছাত্রী অল্প-স্বল্প থাকলেও কলেজে শিক্ষার্থীর সংখ্যা খুবই কম। সিটিকর্পোরেশনের কলেজে ভর্তি হতে আগ্রহী নয় শিক্ষার্থীরা। এই অনাগ্রহ থাকার কারণও রয়েছে অধিক। তবে সেটা আমি না বলে স্বয়ং সিটিকর্পোরেশনের দায়িত্বপ্রাপ্তরা খোঁজ খবর নিয়ে বের করুক সেটাই চাই।
৩. আমাদের এই শহরে খেলার মাঠ কেন নেই সেই চিন্তায় আমার এবং আমার মতো অনেক তরুণের ঘুম হয় না। এসকল তরুণরা খেলায় সময় ব্যয় করতে না পেরে একসময় নেশার জগতে পা বাড়ায়। তাই নতুন মেয়রের কাছে এটাও একটা বড় প্রত্যাশা।
আজহার মাহমুদ, সালাম হাইটস (৪র্থ তলা), খুলশী-১, চট্টগ্রাম ৪২০২।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধনগরউন্নয়নে চাই ‘নগর সরকার’