নগরীতে ২১৮ মামলা ১ লাখ ২৭ হাজার টাকা জরিমানা

বিধিনিষেধ অমান্য

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ জুলাই, ২০২১ at ১০:৫০ পূর্বাহ্ণ

করোনার বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত সার্বিক বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে গতকাল সোমবার নগরীর বিভিন্নস্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের ১৮ জন বিআরটিএ চট্টগ্রামের ২ জন, সিটি কর্পোরেশনের ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোট ২১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসব আদালত পরিচালনা করেন।
দিনব্যাপী আদালত পরিচালনাকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট-শপিংমল খোলা রাখা, অপ্রয়োজনে রাস্তায় ঘুরাফেরা করা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত রাস্তায় বের হওয়াসহ বিভিন্ন অপরাধে মোট ২১৮ টি মামলায় ১ লাখ ২৭ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত ও মনিটরিং কার্যক্রমে সেনাবাহিনী, র‌্যাব, আনসার, বিজিবি ও পুলিশ সদস্যগণ সার্বিক সহযোগিতা করেন।
নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন, তিনি ২৮ মামলায় মোট ৭ হাজার ২শ’ টাকা অর্থদন্ড আদায় করেন। চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান। এ সময় তিনি ৫ টি মামলায় ১৬ হাজার টাকা অর্থদন্ড আদায় করেন। পাশাপাশি আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী। এ সময় তারা ১৭ টি মামলায় মোট ৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড আদায় করেন। খুলশী, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। এ সময় ১৬ মামলায় ২২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদা ফাতেমা চৌধুরী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ানু চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় তারা ১২ টি মামলায় ৩ হাজার ১শ’ টাকা অর্থদন্ড আদায় করেন। চাঁন্দগাও, পাচলাইশ ও খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। এ সময় ২২ টি মামলায় ১৪ হাজার ৩৫০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।
অন্যদিকে নতুনব্রিজ, মইজ্জারটেক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস। তিনি ১৯ মামলায় ৪ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড আদায় করেন। বাকলিয়া, চকবাজার, চান্দগাও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী, লালখান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। তিনি ১৯ মামলায় ৪ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড আদায় করেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় নবাগত ও বিদায়ী ইউএনওকে সংবর্ধনা
পরবর্তী নিবন্ধকেজিডিসিএল মহাব্যবস্থাপক ও সার্ভেয়ারের জামিন আবেদন নাকচ