দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার দৃঢ় শপথ

আমিরাতে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | রবিবার , ২০ ডিসেম্বর, ২০২০ at ৯:০৯ অপরাহ্ণ

বিজয়কে অর্থবহ করতে স্ব স্ব স্হানে থেকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার দৃঢ় শপথ ব্যক্ত করে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীস্হ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে নানা আয়োজনে গত ১৬ ডিসেম্বরর মহান বিজয় দিবস উদযাপন করা হয। সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়।
অতপর রাষ্ট্রদূতের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে রাস্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে ও দূতাবাস কাউন্সিলর মোহাম্মদ রিয়াজুল হকের পরিচালনায় দূতাবাস মিলনায়তনে এক আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
দূতাবাস কর্মকর্তা মোহা্ম্মদ রেজাউল আলমের কুরআন তেলোয়াতের মাধ্যমে সূচিত আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন সিডিএম মোহাম্মদ মিজানুর রহমান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর আবদুল আলিম মিয়া, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র​ প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর মোহাম্মদ রিয়াজুল হক।
তারপর বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, শওকত আকবর, নাসির উ্দ্দিন তালুকদার, অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বিমানের আরএম এনসি বড়ুয়া, জনতা ব্যাংক সিইও আনিসুল ইসলাম, প্রিয়াংকা খন্দকার, আশীষ​কুমার, রফিকউল্লাহ, জসিমউদদীন তারেক, সামশুদ্দিন, মিজানুর রহমান, সোহেল বশির ভুইয়া প্রমুখ। ​
রাষ্ট্রদূত তার বক্তব্যে প্রবাসে স্ব স্ব অবস্হানে ​থেকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে দেশের গৌরবময় বিজয়কে ​অর্থবহ করে তোলার আহ্বান জানান।
তিনি ভিজিট ভিসায় আমিরাতগামী প্রবাসীদের এয়ারপোর্টে হয়রানি বন্ধের জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে চেষ্টা করা হবে বলেও জানান।
পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপতেঙ্গা ঘুরতে যাওয়ার বিষয়ে ঝগড়া, সমাধান করতে গিয়ে খুন
পরবর্তী নিবন্ধপ্রীতিলতাকে শ্রদ্ধা দোরাইস্বামীর