দুর্যোগে ভরসা হ্যালো ছাত্রলীগ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ৮:১৭ অপরাহ্ণ

সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে মানবতার এক অনন্য নজির দেখছে চট্টগ্রামবাসী। সেই বিস্ফোরণের পর মধ্যরাত থেকে নগরীর সর্বস্তরের মানুষ নেমে এসেছে অগ্নিদগ্ধ মানুষের সেবায়। সামাজিক-স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠনের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও আর্তমানবতার সেবায় কাজ করছেন অনেকে। এর মধ্যে আবারও নজরে পড়েছে মিসকাত আলভীর ‘হ্যালো ছাত্রলীগ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস’।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বেশ কয়েকবার দেখা মিললো মিসকাত আলভীর অ্যাম্বুলেন্সটির। প্রত্যেকবারই আগুনে পোড়া মানুষ আর লাশ বহনে বারবার ছুটছে অ্যাম্বুলেন্সটি।

জানা গেল, মধ্যরাত থেকেই ব্যক্তি উদ্যোগের এই অ্যাম্বুলেন্স কাজ করছে কন্টেইনার ডিপোর অগ্নিকাণ্ডে হতাহতদের বহনে।

হ্যালো ছাত্রলীগ অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্যোক্তা মিসকাত আলভী মহানগর ছাত্রলীগ নেতা। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। এর আগে করোনাকালেও এই অ্যাম্বুলেন্স সার্ভিস নিয়ে নগরবাসীর পাশে দাঁড়িয়েছিলেন তিনি।

মিসকাতের সাথে সহযোগিতায় আরও ছিলেন কাজিম আলাভী, নওয়াজ মোহাম্মদ শাহজাহান ও আব্দুর রহমান প্রমুখ।

জানতে চাইলে মিসকাত আলভী বলেন, ‘রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানতে পারি এই ভয়াবহ অগ্নিকাণ্ডের কথা। রাতেই সেখানে ছুটে যায়। সেখানকার পীড়াদায়ক দৃশ্যও দেখেছি। তখন থেকেই অনবরত কাজ করছি অ্যাম্বুলেন্স নিয়ে।’

মিসকাত বলেন, ‘আ.জ.ম. নাছির উদ্দীন ভাই ও সাইফুল আলম লিমন ভাইয়ের নির্দেশনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। তাছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকও নির্দেশনা দিয়েছেন। তার আলোকেই কাজ করছি।

পূর্ববর্তী নিবন্ধআবারো বাড়ল সয়াবিন তেলের দাম
পরবর্তী নিবন্ধমহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে রাঙ্গুনিয়ায় বিক্ষোভ