দুপুরের খাবারের সঙ্গে ট্রাম্পকে খেয়ে নিতে পারেন পুতিন : কমলা

কমলা ইতিহাসে সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট : ট্রাম্প

| বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০২ পূর্বাহ্ণ

আগামী ৫ নভেম্বরের নির্বাচনে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট কে হবেন তা নির্ধারিত হবে। তার আগে নির্বাচনের মূল দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প সরাসরি টিভি বিতর্কে অংশ নিয়েছেন। দেশটির স্থানীয় সময় মঙ্গলবার রাতে মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের আয়োজনে এ বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে ট্রাম্পের কঠোর সমালোচনা করে কমলা হ্যারিস বলেন, বিশ্ব নেতারা ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে হাসাহাসি করেন। এমনকি ভ্লাদিমির পুতিন তার দুপুরের খাবারের সঙ্গে ট্রাম্পকে খেয়ে নিতে পারবেন বলেও মন্তব্য করেছেন তিনি। খবর বাংলানিউজের।

ট্রাম্পকে নিয়ে ন্যাটো মিত্রদের অস্বস্তি তুলে ধরতে গিয়ে কমলা বলেন, আমাদের ন্যাটো মিত্ররা অনেক বেশি কৃতজ্ঞ, কারণ আপনি আমাদের প্রেসিডেন্ট নন। অন্যথায় পুতিন আজ কিয়েভে বসে পোল্যান্ড থেকে শুরু করে ইউরোপের বাকি অংশের দিকে তার বদ নজর ফেলতেন। পুতিন একজন স্বৈরশাসক, যিনি আপনাকে দুপুরের খাবারের সঙ্গে খেয়ে নিতে পারেন। এই সময় ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে তার দৃঢ় সম্পর্ক রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

অপরদিকে কমলা হ্যারিসকে জবাব দিতে গিয়ে তাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট হিসেবে আখ্যায়িত করেন ট্রাম্প। এ সময় সাবেক এই প্রেসিডেন্ট কমলার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন তুলে বলেন, কেন হোয়াইট হাউসে থাকাকালীন নিজের পরিকল্পনাগুলো কার্যকর করেননি কমলা হ্যারিস।

ট্রাস্প বলেন, তিনি এই সব বিস্ময়কর জিনিস করতে যাচ্ছেন। কেন তিনি এসব এখনও করেননি? তিনি সেখানে সাড়ে তিন বছর ধরে আছেন। সীমান্ত ঠিক করতে তাদের সাড়ে তিন বছর সময় লেগেছে। তাদের কর্মসংস্থান সৃষ্টির জন্যও সাড়ে তিন বছর সময় লেগেছে।

নিজের বক্তব্যে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন। তিনি নিজের মতো করে আরব জনগণকেও ঘৃণা করেন। বাইডেন এবং হ্যারিসকে আমেরিকার ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট আখ্যা দিয়ে নিজের বক্তব্য শেষ করেন ট্রাম্প।

পূর্ববর্তী নিবন্ধদুর্নীতিবাজ চাঁদাবাজ টেন্ডারবাজদের শক্ত হাতে দমন করতে হবে
পরবর্তী নিবন্ধগাজীপুরে শ্রমিক বিক্ষোভ, কারখানায় আগুন