দুদকের মামলায় আসলাম চৌধুরীর বিচার শুরু

| শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:০৪ পূর্বাহ্ণ

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর নামে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন এ আদেশ দেন।

একইসঙ্গে আগামী ১০ জুলাই আদালত সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। এদিন আসামিপক্ষে আইনজীবী অব্যাহতির (ডিসচার্জ) আবেদন করেন। শুনানি শেষে বিচারক সেই আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন। খবর বাংলানিউজের।

পরে আসলাম চৌধুরীর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, চার্জ গঠনের আদেশের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো। এ আসামির নামে মোট ৬৮টি মামলা আছে বলে জানান তিনি। যার মধ্যে তিন মামলায় তিনি জামিন না পাওয়ায় এখনও কারাগারে রয়েছেন। গত ৭ বছর ধরে তিনি কারাগারে রয়েছেন।

২০১৯ সালের ২৫ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. নাসির উদ্দিন দুদকের ঢাকা১ সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ ভাটিয়ারির বাসিন্দা আসলাম চৌধুরী ও তার স্ত্রী নাজনীল চৌধুরীর নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের অংশ হিসেবে দুদকের উপপরিচালক ঋত্বিক সাহা ২০১৯ সালের ১৩ মে আসলাম চৌধুরী ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামেবেনামে থাকা সম্পদ অর্জনের তথ্য দুদকে দাখিলের জন্য নোটিশ দেন। তিনি কারাবন্দি থাকায় কারাগারেও নোটিশ পাঠানো হয়।

পূর্ববর্তী নিবন্ধআফছারুল আমীনের আসনে উপ-নির্বাচন ৩০ জুলাই
পরবর্তী নিবন্ধবর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে : তথ্যমন্ত্রী