দরবেশ হয়ে আসছেন ইলিয়াস কাঞ্চন

| শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৫:০৮ পূর্বাহ্ণ

দরবেশ হয়ে আসছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এ দরবেশ কোনও সাধারণ দরবেশ নন, কুরআনের দরবেশ! যিনি কুরআন নিয়ে নাটক লেখেন জান্নাত প্রত্যাশী সাধারণ মানুষের জন্যে। খবর বাংলানিউজের।
তিনি আস্তানা গেড়েছেন মনিরাজপুর নামক স্থানে। তার উদ্দেশ্য অজ্ঞতার অন্ধকারে নিমজ্জিত মানুষকে কুরআনের আলোয় আলোকিত করে জান্নাতগামী করা। তবে এটি বাস্তবে নয়, ঘটনাটি ‘দরবেশ’ নামের একটি নাটকের। যেখানে নাম ভূমিকায় রয়েছেন ইলিয়াস কাঞ্চন। নাটকটি পরিচালনা করেছেন এইচ এম বরকতুল্লা। রচনা করেছেন নাট্যকার শাহ আলম নূর।
নাটকের গল্পে আরও দেখা যাবে, ইলিয়াস কাঞ্চন কর্মকাণ্ডে ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রাম্য মাতবর! তার সঙ্গে ক্ষিপ্ত হয় ভন্ড পীরের মুরিদরা।
কিন্তু প্রতিবাদী যুবক রোস্তম দরবেশের দেওয়া মায়ের ভাষায় কুরআন বুঝে শিখে গ্রামগঞ্জে ঘুরে ঘুরে কৃষকদের বুঝাতে থাকে। একটা সময় দরবেশের সান্নিধ্যে এসে মাতবরের ছেলেও কুরআন প্রচারে নিয়োজিত হয়। তখন মাতবর নিজের সন্তানকেও প্রহার করে। শুরু হয় সত্য-মিথ্যার দ্বন্দ্ব! কিন্তু এ দ্বন্দ্বের শেষ কোথায়? এরপর সেই গল্প নিয়ে এগিয়ে যাবে নাটকটির দৃশ্য।
ইলিয়াস কাঞ্চন ছাড়াও নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, শফিক খান দিলু, আব্দুল আজিজ, জিল্লুর রহমান, লিটন খন্দকার, আঁখি, এজি বিদ্বান প্রমুখ। নির্মাতা সূত্রে জানা যায়, ‘দরবেশ’ নাটকটি আজ শুক্রবার রাত সাড়ে আটটায় বৈশাখী টিভিতে প্রচার হবে।

পূর্ববর্তী নিবন্ধআজ সিনেপ্লেক্সে জোলি-সালমার সিনেমা
পরবর্তী নিবন্ধএবার ওয়ানডে ফরম্যাটেও বিসিএল হবে