থানচিতে সড়ক নির্মাণ কাজের গাড়িতে ফের গুলি ছুড়েছে কেএনএফ

বান্দরবান প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ৫:৫৬ অপরাহ্ণ

বান্দরবানের থানচিতে সীমান্ত সড়ক নির্মাণকাজে ব্যবহৃত গাড়িতে ফের গুলি ছুড়েছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা। আজ বুধবার বিকেলে চারটার দিকে এ থানচি উপজেলায় নির্মাণাধীন সীমান্ত সড়কের ৮ কিলো নামক এলাকায় এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় শ্রমিকেরা জানায়, থানচি উপজেলা নির্মাণাধীন বাকলাই-লিক্রে সীমান্ত সড়কের নির্মাণকাজে ব্যবহারের জন্য ৪টি ট্রাকে করে ইট নিয়ে যাওয়া হয়।

প্রকল্পের নির্ধারিত স্থানে ইটগুলো নামিয়ে ফেরার পথে সড়কের ৮ কিলোমিটার নামকস্থানে পৌছালে অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে ভয়ে আতঙ্কিত হয়ে শ্রমিকরা গতিতে গাড়ি চালিয়ে থানচি সদরে চলে যায়।

স্থানীয়দের দাবি, পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা রুমা-থানচিতে সবধরনের উন্নয়ন কাজ এবং যানবাহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল। ঘোষণা অমান্য করলে গুলি ছুড়ার হুমকি দিয়েছিলেন।

রুমা-থানচি সড়কের দুর্গম এলাকাগুলোতে কেএনএফের বিচরণ রয়েছে। তাই আইনশৃংখলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা ও অভিযান আরও জোরদার করা প্রয়োজন।

বিষয়টি নিশ্চিত করে থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম উদ্দিন জানান, অস্ত্রধারীরা নির্মাণকাজের ট্রাক লক্ষ্য করে গুলি ছুড়েছে। এতে ট্রাকের বিভিন্ন স্থানে গুলি লাগলেও কেউ হতাহত হয়নি। এরআগেও কয়েকবার গুলি ছুড়েছিল সশস্ত্র সন্ত্রাসীরা।

পূর্ববর্তী নিবন্ধচুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাস চালক গ্রেফতার
পরবর্তী নিবন্ধমিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি