চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাস চালক গ্রেফতার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ৩:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক শাহ আমানত বাসের চালক গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরী থেকে তাকে গ্রেফতার করা হয়৷ তার নাম তাজুল ইসলাম (৪৮)। চালক গ্রেফতারের বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করা হলে, এতে তারা সন্তোষ প্রকাশ করেছেন। তবে বাকী দাবীগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্ত্তী জানান, “ঘাতক বাস চালককে গোপন সংবাদে অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগর এলাকা থেকে গ্রেফতার করা হয়। চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় তাকে এবং বাসের হেল্পারকে বিবাদী করে সড়ক দুর্ঘটনা আইনে মামলা দায়ের হয়েছিলো। এই মামলায় চালককে আইনি প্রক্রিয়া শেষে জেল হাজতে প্রেরণ করা হবে।”

এদিকে এই ঘটনায় তৃতীয় দিনের মতো চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন করছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল ৯ দফা দাবীর কথা বলা হলেও তার সাথে আরও এক দফা দাবী যোগ করেছেন তারা। আন্দোলন নিয়ে কটুক্তি করা হয়েছে এমন দাবীতে সুমন দে নামে চুয়েটের এক শিক্ষকেরও অপসারণ দাবী করছেন শিক্ষার্থীরা। তাদের দেওয়া এই দশ দফা দাবী না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় মরিচ ক্ষেত থেকে বৃদ্ধ কৃষকের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধথানচিতে সড়ক নির্মাণ কাজের গাড়িতে ফের গুলি ছুড়েছে কেএনএফ