মিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি

উখিয়া প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ৫:৫৯ অপরাহ্ণ

মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মি (এএ) ও কয়েকটি বিদ্রোহী সশস্ত্র গ্রুপ যুদ্ধ চালিয়ে যাচ্ছে। চলমান এই সংঘাতে কক্সবাজারের টেকনাফে আবারও একটি গুলি এসে পড়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে টেকনাফের জাদিমুড়া সিআইসি অফিসের জানালায় এসে গুলিটি পড়ে।

জানা গেছে, মঙ্গলবার রাত থেকে ভোর পর্যন্ত মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাতে থেমে থেমে মর্টারশেল বিস্ফোরণ ও গোলাগুলির বিকট শব্দ আবারও টেকনাফের সীমান্তে ভেসে আসছে। এ ঘটনার জেরে গত রাতে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের জানালায় এসে একটি গুলি লেগে ছিদ্র হয়ে যায়।

হোয়াইক্যংয়ের বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, রাতে চিংড়ির ঘেরে গেলে মিয়ানমারের ওপারে চলা গোলাগুলির শব্দের ভয়ে চিংড়ির ঘের থেকে চলে আসতে হয়েছে। গোলাগুলির বিকট শব্দে ঘেরে থাকতে পারিনি। রাতভর থেমে থেমে গোলাগুলি হয়েছে।

হ্নীলা জাদিমুড়া ক্যাম্প-২৭ মাঝি নুর আহমদ বলেন, মিয়ানমার সীমান্তের ওপারে গোলাগুলি থেকে এপারের ক্যাম্প-২৭ সিআইসি অফিসের জানালায় একটি গুলি এসে পড়ে ছিদ্র হয়ে যায়। এ ঘটনার খবর পেলে আমরা সেখানে গিয়ে বিষয়টি দেখে ক্যাম্পের দায়িত্বরত সিআইসিকে অবগত করি।

উল্লেখ্য, এর আগে গত তিন মাস আগে মিয়ানমার রাখাইনের সংঘাত থেকে ঘুমধুম-উখিয়া ও টেকনাফ সীমান্তে এসে পড়েছিল মর্টারশেল ও গুলি।

পূর্ববর্তী নিবন্ধথানচিতে সড়ক নির্মাণ কাজের গাড়িতে ফের গুলি ছুড়েছে কেএনএফ
পরবর্তী নিবন্ধচকরিয়ায় মাতামুহুরীতে মাছ ধরতে নেমে নিখোঁজ দুই যুবকের লাশ উদ্ধার