তিন ঘণ্টার কাউন্সিল অধিবেশন

প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় ঢাকা থেকে ঘোষণা হবে কমিটি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩১ মে, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

 

 

 

প্রথম অধিবেশনের পর সন্ধ্যা ৭টায় নগরীর কাজির দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে শুরু হওয়া নগর যুবলীগের কাউন্সিল অধিবেশন কোনো ধরনের সমঝোতা ছাড়াই রাত ১০টায় শেষ হয়েছে। মহানগর যুবলীগের মোট ৭৭৮ জন কাউন্সিলরের উপস্থিতিতে এই অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশন শুরু হওয়ার আগে থেকেই কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারসহ আশপাশের পুরো এলাকায় যুবলীগের শত শত নেতাকর্মী এসে ভিড় করেন। এসময় হলের বাইরে বিভিন্ন গ্রুপের কর্মীরা স্ল্লোগানপাল্টা স্ল্লোগানে উত্তেজনা ছড়ান। পুরো এলাকায় যানজটের সৃষ্টি হয়। অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদকদের কর্মীরা ভিড় করে থাকেন। নগর যুবলীগের এই কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় যুবলীগ এর চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। কাউন্সিল অধিবেশন পরিচালনা করেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল। এসমসয় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ।

নগর যুবলীগের গতকালের কাউন্সিল অধিবেশনের মাধ্যমে বিদায় নেয়া যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা আজাদীকে জানান, সন্ধ্যা ৭টায় শুরু হয়ে কাউন্সিলর অধিবেশন রাত ১০টায় শেষ হয়েছে। মোট ১০৮ জন কেন্দ্রে বায়োডাটা জমা দেয়া প্রার্থীর মধ্যে ১৫ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় নেতাদের সামনে মোট ২৮ জন সভাপতি ও ৬৫ জন সাধারণ সম্পাদক নিজেদের প্রার্থিতা তুলে ধরেন। কেন্দ্রীয় নেতারা প্রার্থীদের সাক্ষাৎকার নেন। এসময় সভাপতি ও সাধারন সম্পাদক প্রার্থীদেরকে নিজেদের মধ্যে সমঝোতার জন্য ১০ মিনিট সময় দেয়া হয়।

নির্দেষ্ট সময়ের মধ্যে প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমঝোতায় আসতে পারেন নি। আপনারা অনেক প্রার্থী। এই অল্প সময়ের মধ্যে ভোট করা সম্ভব নয়। আমাদের উপর আপনাদের আস্থা আছে কিনা বলেন, এসময় হল ভর্তি প্রার্থী সমস্বরে বলে উঠেনআপনাদের উপর আমাদের আস্থা আছে।

এর আগে বেলা ১২টায় নগরীর দি কিং অব চিটাগাংএ মহানগর যুবলীগের সম্মেলনের উদ্বোধনী অনুষ্টান শুরু হয়েছিল। বিকাল সাড়ে ৫টায় প্রথম অধিবেশন শেষ হওয়ার পর দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধনাছির-নওফেলকে ঐক্যের রাজনীতির প্রমাণ দিতে বললেন নিখিল
পরবর্তী নিবন্ধনির্বাচনে না আসলে বিএনপির অবস্থা হবে ন্যাপের মতো