ঢাবির ক ইউনিটের ভর্তি পরীক্ষা আজ চবিতে

৩ ছাত্রী হল খোলা, চলবে ট্রেন পরীক্ষায় অংশ নিবে ১১ হাজার ১৯৪

চবি প্রতিনিধি | শুক্রবার , ১ অক্টোবর, ২০২১ at ৫:৩৮ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আজ বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে আগত ছাত্রী ও মহিলা অভিভাবকদের জন্য খোলা থাকবে ছাত্রীদের ৩টি আবাসিক হল। এছাড়া শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সকাল ৮টা ১৫ মিনিটে একটি ট্রেন বটতলী থেকে ছেড়ে আসবে, দুপুর ১টা ৪৫ মিনিটে আবার শহরে ফিরে যাবে। ক ইউনিটে চট্টগ্রাম থেকে ১১ হাজার ১৯৪জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিবে।
গতকাল বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া আজাদীকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু ছাত্রী ও মহিলা অভিভাবকদের জন্য পরীক্ষা চলাকালে শুক্রবার ও শনিবার (১-২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হল, প্রীতিলতা হল ও শামসুন নাহার হল সকাল সাড়ে ৬ টা থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া ভর্তি পরীক্ষার প্রথম দুইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে একটি শাটল ট্রেন চলাচল করবে।
তিনি বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। সার্বিক নিরাপত্তায় প্রায় দুইশত পুলিশ ক্যাম্পাসে নিয়োজিত থাকবে। এছাড়া ক্যাম্পাসের বাহিরেও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে।
এরপর ০২ অক্টোবর (শনিবার) কলা অনুষদ (খ ইউনিট) পরীক্ষায় ২ হাজার ৮৪৬ জন, ৯ অক্টোবর চারুকলা (চ ইউনিট) পরীক্ষায় প্রায় ১ হাজার জন, ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট) পরীক্ষায় ৩ হাজার ৫৫৫ জন, ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদ (ঘ ইউনিট) পরীক্ষায় ৯ হাজার ৮৮০ জন শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম বন্দরে জাহাজ হ্যান্ডলিংয়ে গতি
পরবর্তী নিবন্ধপ্রত্যাবাসানের পক্ষে কাজ করায় মুহিবুল্লাহকে হত্যা?