ডিআইজির সাথে পূজা পরিষদের মতবিনিময়

| মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৫:১৪ পূর্বাহ্ণ

বৈশ্বিক মহামারী করোনায় বিরাজমান পরিস্থিতিতে অনুষ্ঠিতব্য শারদীয় দুর্গাপূজা সুশৃংখল ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন। গতকাল সোমবার সকাল ১১টায় সম্মেলন কক্ষে পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম বিভাগীয় নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
তিনি বলেন, করোনা পরিস্থিতিতে রাষ্ট্রীয় অনুষ্ঠানমালাসহ বিভিন্ন বড় বড় ধর্মীয় অনুষ্ঠান সংক্ষিপ্ত পরিসরে সম্পন্ন হচ্ছে। তাই স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় রেখে আসন্ন শারদীয় দুর্গা পূজাকে মাঙ্গলিক অনুষ্ঠানমালার মাধ্যমে উদযাপন করা এবং জনসমাগম পরিহার করা জরুরি। এসময় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পূজা মণ্ডপ পর্যাপ্ত আলো-বাতাসের জন্য খোলামেলা রাখা, আতশবাজি পরিহার, আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানাদি, সমাবেশ, শোভাযাত্রা ইত্যাদি পরিহার করে পূজামণ্ডপে প্রবেশের সময় পূজার্থী ও দর্শনার্থীদের মুখে মাস্ক পরিধানের উপর জোর দেন তিনি।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অ্যাড. প্রিয়রঞ্জন দত্ত, বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল কুমার পালিত, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ ও চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অসীম কুমার দেব। উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ডিআইজি মো. ইকবাল হোসেন, মো. জাকির হোসেন খাঁন, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, অ্যাডিশনাল এসপি নিস্কৃতি চাকমা, এএসপি মান্না দে প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের র‌্যালি
পরবর্তী নিবন্ধলালখান বাজারে সিপিডিএলের নতুন প্রকল্প