ট্রেনে অর্ধেক যাত্রী শনিবার থেকে

| বুধবার , ১২ জানুয়ারি, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

দেশে ওমিক্রনে আক্রান্ত রোগী বেড়ে যাওয়ার মধ্যে করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে আগামী শনিবার থেকে ট্রেনে অর্ধেক আসনে যাত্রী পরিবহন করা হবে। আজ বুধবার থেকে এজন্য শনিবারের (১৫ জানুয়ারি) যাত্রার জন্য ট্রেনের মোট আসনের অর্ধেক টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। খবর বিডিনিউজের।
এর আগে পর্যন্ত সব আসনে যাত্রী নিয়ে গন্তব্যে যাবে ট্রেন। করোনাভাইরাস বিস্তার রোধের নতুন সরকারি বিধিনিষেধ অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার থেকে বাস, ট্রেন ও লঞ্চ অর্ধেক যাত্রী নিয়ে চালানোর নির্দেশনা দেওয়া হয়। অর্ধেক আসনের মধ্যে ২৫ শতাংশ অনলাইনে এবং ২৫ শতাংশ কাউন্টারে বিক্রি করা হবে বলে গতকাল মঙ্গলবার রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি রোগে নতুন বিধিনিষেধের কারণে এ সময় আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ও প্ল্যাটফর্ম টিকেট ইস্যুও বন্ধ থাকবে। এ বিষয়ে রেল ভবনে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
রেল মন্ত্রণালয়ের অনুমোদিত জরুরি কোটা এবং আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাশ কোটা ছাড়া আন্তঃনগর ট্রেনের সব ধরনের কোটা ব্যবস্থা বাতিল করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাউন্টারে টিকেট ইস্যু ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর মাস্ক পরা নিশ্চিত করা এবং আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা ও রাত্রীকালীন বেডিং সরবরাহ করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার
পরবর্তী নিবন্ধবাস ভাড়া বৃদ্ধির বৈঠক আজ লঞ্চের দরাদরি