টেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার

টেকনাফ প্রতিনিধি | বুধবার , ১২ জানুয়ারি, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

টেকনাফে অভিযান চালিয়ে ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস নামক মাদক উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। যার মূল্য প্রায় সাড়ে ১০ কোটি টাকা। তবে এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। গতকাল মঙ্গলবার ভোর রাতে নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতে ঝাউ বাগান থেকে আইসগুলো উদ্ধার করা হয়।
এ বিষয়ে গতকাল সকাল ১০টায় টেকনাফ ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতের ঝাউ বাগানে পাচারের উদ্দেশ্যে মাদকদ্রব্য লুকানো রয়েছে। এই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে একটি বিশেষ টহল দল ঝাউ বাগানে ব্যাপক তল্লাশি চালায়।
এক পর্যায়ে একটি গাছের নিচে লুকানো ১টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। ওই ব্যাগের ভেতর ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৩২ লাখ টাকা। পরে ওই এলাকায় টহল দল প্রায় দেড় ঘণ্টা অভিযান পরিচালনা করেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।
তিনি আরও বলেন, তাদেরকে শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ বা আইস বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে এ গুলো ধ্বংস করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদুর্গম পাহাড় জয়ী দুঃসাহসিক বাইকার তাহমিদ (ভিডিও সহ)
পরবর্তী নিবন্ধট্রেনে অর্ধেক যাত্রী শনিবার থেকে