টোটো’র সঙ্গে সিয়ামের ব্যতিক্রম সফর

| বৃহস্পতিবার , ৮ জুন, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

মানুষ নয়, সহশিল্পী এক পোষ্য কুকুর। তার সঙ্গে সময়আবেগদৃশ্য মিলিয়ে করতে হয়েছে শুটিং। প্রথমবারের মতো ব্যতিক্রম অভিজ্ঞতার স্বাদ নিলেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। মুক্তির মিছিলে থাকা দীপংকর দীপন নির্মিত ‘অন্তর্জাল’ সিনেমার শুটিং করতে গিয়েই মানুষ ও পোষ্যের অদ্ভুত রসায়নের অনুভূতি পেলেন তিনি। সেখানে অভিজ্ঞতার বয়ান দিতে গিয়ে সিয়াম বলেন, কাজের কমবেশি অভিজ্ঞতা হয়েছে। কিন্তু যেটা কখনও হয়নি, সেটা হলো আমি কোনও অ্যানিমেলের সঙ্গে সিনেমার চরিত্র হিসেবে শুটিং করিনি।

এই ফাঁকে জানা দরকার, সিয়ামের সঙ্গে অভিনয় করা কুকুরটির নাম টোটো। এটি মূলত নির্মাতা দীপংকর দীপনের পোষ্য। সাধারণত শুটিংয়ের আগে নির্মাতা ও তার সহযোগীরা লোকেশন রেকি করতে যান। বিভিন্ন স্থানে গিয়ে ছবির গল্পের সঙ্গে স্থান বাছাই করে আসেন। সিয়াম জানান, তিনি প্রথমবারের মতো কোনও সিনেমার রেকিতে গেছেন এই ‘অন্তর্জাল’র সূত্রে।

সিনেমায় দেখা যাবে, লুমিনের পরিবারের একমাত্র সদস্য টোটো, ফলে ওর সঙ্গে আমার অভিনয়ের বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ ছিলো। এবং সিনেমা দেখলে যে কেউ অবাক হবেন টোটোর অভিনয়ে। ‘অন্তর্জাল’এ সিয়াম ও টোটো ছাড়াও আছেন এবিএম সুমন, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, মাশরুর ইনান, অমিত সিনহা প্রমুখ। সরকারের আইসিটি ডিভিশনের উৎসাহে ছবিটি প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিওস ও স্পেলবাউন্ড লিও বার্নেট। আসন্ন ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি।

পূর্ববর্তী নিবন্ধ‘ফিরে দেখা’ নির্মাণের অভিজ্ঞতা জানালেন রোজিনা
পরবর্তী নিবন্ধঅক্ষয়ের হাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’