‘ফিরে দেখা’ নির্মাণের অভিজ্ঞতা জানালেন রোজিনা

| বৃহস্পতিবার , ৮ জুন, ২০২৩ at ৬:০২ পূর্বাহ্ণ

সোনালী যুগের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। ইতিপূর্বে এই অভিনেত্রী প্রযোজনা করেছেন বেশকিছু সিনেমা। প্রথমবারের মতো তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন সরকারি অনুদানের সিনেমা ‘ফিরে দেখা’ নিয়ে। আগামী ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। এদিন আপনার আরেকটি নতুন পরিচয় দর্শক পাবেন। কেমন লাগছে? রোজিনা বলেন, প্রথমেই অনুদান কমিটির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমিও অনুদানের সকল নিয়মনীতি অনুসরণ করে ‘ফিরে দেখা’ নির্মাণ করেছি।

আমার সবচেয়ে বড় আত্মতৃপ্তি হচ্ছে মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে নির্মিত সিনেমাটি নির্দেশনা দিতে পেরে। চলচ্চিত্রে অভিনেতাঅভিনেত্রীদের প্রতি অভিযোগ শোনা যায়, যে মাঝেমধ্যেই তারা পরিচালকদের ভোগায়। বিশেষ করে সেটে দেরি করে আসা, শিডিউল ফাঁসানো। বিষয়গুলোর মুখোমুখি কি হয়েছেন? অভিনেত্রী বলেন, পরিচালক রোজিনাকে ছবিটি নির্মাণ করতে গিয়ে টি বয় থেকে শুরু করে শিল্পীরা, সেন্সর বোর্ডের সম্মানিত সদস্যরা অফুরন্ত সহযোগিতা করেছেন। তাদের সবার প্রতি কৃতজ্ঞ। সিনেমায় রোজিনাইলিয়াস কাঞ্চন জুটির পাশাপাশি অভিনয় করছেন নিরব ও স্পর্শিয়া। তারা কেমন করেছেন? রোজিনা বলেন, নিরব তো শুধু বাংলাদেশের নয়, কলকাতার ছবিতেও কাজ করছে।

তার বিনয়ও আমাকে মুগ্ধ করেছে। আর স্পর্শিয়া ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রী। খুব ভালো অভিনয় করেছে সে এই সিনেমায়। সিনেমাতে তারা আমার প্রত্যাশার চেয়েও ভালো করেছে। সিনেমাটি নিয়ে দর্শকদের কি মেসেজ দিতে চান? তিনি বলেন, আমি তরুণ প্রজন্মকে অনুরোধ করবো পরিবারপরিজন, বন্ধুবান্ধব সবাইকে নিয়ে সিনেমাটি দেখার। এ সিনেমায় আপনারা বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা দেখতে পাবেন। জানতে পারবেন সেই সময় মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের গল্প।

পূর্ববর্তী নিবন্ধবেঁচে থাকলে ৬৭ ছুঁতেন লাকী আখন্দ
পরবর্তী নিবন্ধটোটো’র সঙ্গে সিয়ামের ব্যতিক্রম সফর