টেকনাফে এবার কৃষক শিশু কিশোরসহ ৮ জনকে অপহরণ

টেকনাফ প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ৫:২৯ পূর্বাহ্ণ

টেকনাফের হোয়াইক্যং কাঞ্জর পাড়া ও রইক্ষ্যং এলাকা থেকে শিশুকিশোরসহ ৮ জন অপহরণের শিকার হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউপির কাঞ্জর পাড়ার করাচি পাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় গরু চরানো এবং ক্ষেতে কাজ করতে গেলে পাহাড় থেকে নেমে আসা স্বশস্ত্র দুর্বৃত্তরা অস্ত্রের মুখে জিম্মি করে স্থানীয় শহর আলীর পুত্র ফরিদ আলম (৩৫), লেদু মিয়ার পুত্র শাকের মিয়া ওরফে শাকিল (১৫), মো. বেলালের পুত্র জুনায়েদ () ও মো. নুর (১৫), নাজির হোছনের পুত্র ইসমাইল (২৫), নুর আলীর পুত্র আক্তার আলী (২১), ঊনছিপ্রাংয়ের রইক্ষ্যং এলাকার মৃত কালা মিয়ার পুত্র ফজল কাদের (৫৫) এবং মৃত আলী আকবরের পুত্র বাবুল (৩৫) কে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায়। এরপর অপহৃতদের মুক্তিপণের জন্য মাথাপিছু ১/২ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করছে তারা। খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার কয়েকটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঊনছিপ্রাং এলাকার ইউপি মেম্বার রশিদ আহমদ কাঞ্জর পাড়ার ৬ জনের সাথে রইক্ষ্যং এলাকার দুই কৃষক অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী বলেন, আমার গ্রামে গরু চরাতে ও ক্ষেতে কাজ করতে গিয়ে শিশু, কিশোর ও কৃষকসহ ৮ জন অপহরণের শিকার হয়েছে। তাদের উদ্ধারে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করছি।

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ মুহাম্মদ ওসমান গণি জানান, এই বিষয়ে অপহৃতদের পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধি কেউ আমাদের অবহিত করেনি। আমরা নিজস্ব সোর্সের মাধ্যমে বিষয়টি জানতে পেরে তাদের উদ্ধারে অভিযান পরিচালনা করছি।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে ২৪ ঘণ্টায় পুকুরে ভেসে উঠলো দুই শিশুর লাশ
পরবর্তী নিবন্ধপা তুলে বসা নিয়ে দু’পক্ষে সংঘর্ষ