জোট সরকারের নির্যাতন অনেকে ভুলে গেছে : শেখ হাসিনা

| সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ৬:০২ পূর্বাহ্ণ

বিএনপি-জামায়াত জোট সরকার আমলের নির্যাতনের কথা জাতীয় পার্টিকে স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গতকাল রোববার জাতীয় সংসদে সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী এবং সংসদ সদস্য শেখ এ্যানী রহমানের মৃত্যুতে আনা শোক প্রস্তাবের উপর আলোচনায় এনিয়ে কথা বলেন তিনি। খবর বিডিনিউজের।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের অত্যাচার-নির্যাতনের শিকার আমাদের প্রতিটি আওয়ামী লীগ নেতা-কর্মী। শুধু আমরা কেন আজকে এখানে আমাদের বিরোধী দলের যারা আছেন, বিরোধী দলের নেতা রওশন এরশাদ, জেনারেল এরশাদ তারা এবং আনোয়ার হোসেন মঞ্জু থেকে শুরু করে যারাই আছেন, তারাও কিন্তু কম নির্যাতনের শিকার হননি।

জিয়াউর রহমানের আমলে আওয়ামী লীগ নেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও মতিয়া চৌধুরীকে গ্রেপ্তারের করে নির্যাতনের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, খালেদা জিয়া ঠিক একই কাজ করেছিল। রওশন এরশাদ মাস্টার্স ডিগ্রি পাস এবং জেল কোডে রয়েছে মাস্টার্স ডিগ্রি পাস হলে তাকে ডিভিশন দিতে হবে। খালেদা জিয়া কিন্তু তাকে ডিভিশন দেয়নি। এরশাদকেও না। সাধারণ কয়েদিদের সাথে তাকে ফেলে রেখেছিল।

বিএনপি-জামায়াত জোটের শাসনামলে এক সময়ের বিমানবাহিনী প্রধান জামাল উদ্দিনকে একটা ঘড়ি চুরির মামলা দিয়ে গ্রেপ্তার করে কারাগারে ডিভিশন না দেওয়ার কথাও বলেন তিনি। শেখ হাসিনা বলেন, এইভাবে মানুষকে তারা অত্যাচার করেছে, এইভাবে নির্যাতন করেছে। জাতীয় পার্টি মনে হয় সেই নির্যাতনের কথা ভুলে গেছে এখন। ভুলে গেছে অনেকেই সেটা।

বিপরীতে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ বলে তাকে মানবিক কারণে বাসায় থাকতে দেওয়ার কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, এঙিকিউটিভ অর্ডারে তার সাজা প্রাপ্তি স্থগিত রেখে আমরা তাকে তার বাসায় থাকার সুযোগ করে দিয়েছি। একটা মানবিক দৃষ্টিকোণ থেকে এটা করা যায়। কিন্তু খালেদা জিয়া সেটা করেনি।

পূর্ববর্তী নিবন্ধরোমাঞ্চকর জয়ে সেমির আশা
পরবর্তী নিবন্ধআড়াই হাজার কোটি টাকার তৈরি পোশাক আটকা