জেসিআই ঢাকা ওয়েস্ট-বাংলাদেশ পজেটিভের লেখকদের নিয়ে ভার্চুয়াল শো

আজাদী অনলাইন | শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ১২:২৭ পূর্বাহ্ণ

অমর একুশে বইমেলা উপলক্ষে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জেসিআই-এর ঢাকা ওয়েস্ট চ্যাপ্টার ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ছয়জন লেখককে নিয়ে অনুষ্ঠিত হয়েছে একটি অনলাইন সেমিনার।
এতে আলোচক হিসেবে যোগ দেন লেখক-সঙ্গীতজ্ঞ জয় শাহরিয়ার, লেখক-শিক্ষক কাজী হাসান রবিন, অনুবাদক মোজাফফর হোসেন, প্রকাশক সাজিদ রহমান এবং তরুণ লেখিকা তমা রশিদ।
ওয়েবিনারটি সঞ্চালনা করেন জেসিআই ঢাকা ওয়েস্ট-এর লোকাল ইভিপি ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, লেখক মুহাম্মাদ আলতামিশ নাবিল।
জেসিআই ঢাকা ওয়েস্ট ও বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের ফেসবুক পেইজ থেকে এটি লাইভ সম্প্রচারিত হয় ৮ এপ্রিল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়।
এতে আলোচকেরা নিজ নিজ বই সম্পর্কে বলার পাশাপাশি আলোচনা করেন দেশে বইয়ের বাজার, লেখক-প্রকাশকদের নানা সম্ভাবনা-সীমাবদ্ধতার দিকগুলো নিয়ে।
ওয়েবিনারটি শেষে দেশে নতুন পাঠক তৈরিতে করণীয় বিষয় নিয়েও আলোচনা করা হয়।
এছাড়াও ওয়েবিনারটিতে অংশ নেয়া একজন দর্শক কুইজে প্রশ্নের উত্তর দিয়ে দৈবচয়নে জিতে নেন আকর্ষণীয় বইয়ের গিফট হ্যাম্পার।
উল্লেখ্য, জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত।
বাংলাদেশে জেসিআই-এর ১৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে যার মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট প্রাচীনতম।
প্রতিষ্ঠালগ্ন থেকে উক্ত চ্যাপ্টারটি গঠনমূলক সামাজিক কার্যক্রমের ধারায় পার করেছে প্রায় ২২টি বছর।
অপরদিকে সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে থাকার পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন ও বাংলাদেশের পজেটিভ ব্র্যান্ডিংয়ের লক্ষে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে হত্যা মামলার আসামীকে পুলিশে দিল জনতা!
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় কুড়ালের কোপে যুবক খুন