জিরি ও ছনহরায় আ. লীগের দুই প্রার্থী নির্বাচিত

পটিয়ায় পুনঃনির্বাচন

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৫০ পূর্বাহ্ণ

চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে স্থগিত হওয়া পটিয়ার ৩ ইউনিয়নের ৪ ভোটকেন্দ্রে পুনঃনির্বাচন গতকাল সোমবার উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এতে জিরি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম খান টিপু ৭৬৩২ ভোট
পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বাবুল পেয়েছেন ৪৬৫৫ ভোট। অপরদিকে ছনহরা ইউনিয়নে নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টার ৫৭১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নিবার্চিত হয়েছেন। তার নিকটত প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী আবদুর রশিদ দৌলতি পেয়েছেন ৩৭৩৯ ভোট।
উপজেলা নিবার্চন কর্মকর্তা আরাফাত আল হোছাইনী বলেন, পটিয়া উপজেলার জিরি, কচুয়াই ও ছনহরা ইউনিয়নের ৪টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নিবার্চন সম্পন্ন হয়েছে। ছনহরা ইউনিয়নে দুটি ভোট কেন্দ্রের মধ্যে ধাউরডেঙ্গা সারদা চরন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রার্থী ৫৫৯ ভোট ও আনারস প্রতীকের প্রার্থী ৩৪১ ভোট ও রমেশ-ফনিন্দ্র স্মৃতি পাঠাগার কেন্দ্রে নৌকা প্রতীক ৪১০ ভোট ও আনারস প্রতীক ৪৬৫ ভোট পান। এই ইউনিয়নে সকল ভোট কেন্দ্রে নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টার ৫৭১৪ ভোট পেয়ে চেয়ারম্যান নিবার্চিত হয়েছেন এবং তার নিকটত প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী আবদুর রশিদ দৌলতি পেয়েছেন ৩৭৩৯ ভোট।
জিরি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাঁইদার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র নৌকার প্রার্থী পেয়েছেন ৮৯১ ভোট ও চশমা প্রতীকের প্রার্থী পেয়েছেন ১৫১ ভোট। জিরি ইউনিয়নে নৌকার প্রার্থী আমিনুল ইসলাম খান টিপু ৭৬৩২ ভোট পেয়ে চেয়ারম্যান নিবার্চিত হয়েছেন এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বাবুল পেয়েছেন ৪৬৫৫ ভোট। জিরি সাইদাইর ৬ নং ওয়ার্ডে ফুটবল প্রতীকের প্রার্থী মোহাম্মদ হাশেম চৌধুরী ফুটবল প্রতীক নিয়ে মেম্বার নির্বাচিত হন।
অপরদিকে, কচুয়াই ইউনিয়নে ২ নং ওয়ার্ডের সীতাবিধু সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ পুরুষ সদস্যদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সাধারণ (পুরুষ) ইউপি সদস্য আপেল প্রতীকের প্রার্থী মো. নিজাম ফারুকী ও সংরক্ষিত মহিলা সদস্য বক প্রতীকের প্রার্থী ফেরদৌস বেগম নিবার্চিত হয়েছেন।
স্থগিত ভোট কেন্দ্রগুলো হল পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সীতাবিধু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ছনহরা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ধাউরডেঙ্গা সারদা চরন উচ্চ বিদ্যালয় কেন্দ্র, রমেশ-ফনিন্দ্র স্মৃতি পাঠাগার কেন্দ্র ও জিরি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাঁইদার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
প্রতিটি কেন্দ্রে নিবার্হী ম্যাজিষ্ট্রেট, অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। দুপুরে দিকে কচুয়াই সীতাবিধু সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও ছনহরা ইউনিয়নের রমেশ-ফনিন্দ্র স্মৃতি পাঠাগার ভোটকেন্দ্র কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ প্রশাসনের কঠোর অবস্থানের ফলে কোনো ধরনের সংঘর্ষ সৃষ্টি হয়নি।
উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর ভোটের দিন অনিয়ম ও আইন-শৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টির কারণে উক্ত চারটি ভোট কেন্দ্রের ফলাফল ও নিবার্চন স্থগিত রাখা হয়।

পূর্ববর্তী নিবন্ধএবার গাছের গোড়া ‘অপসারণ করছে আইনজীবী সমিতি’
পরবর্তী নিবন্ধপানছড়িতে চেয়ারম্যান হলেন যারা