পানছড়িতে চেয়ারম্যান হলেন যারা

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৫১ পূর্বাহ্ণ

ব্যালট ছিনতাই, গাড়ি ভাঙচুর, দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। একই সাথে ভোট কেন্দ্রের স্থান পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ পালন করেছে স্থানীয়রা।
গতকাল সোমবার সকাল ৮টা থেকে পানছড়ির ৫টি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১২টার দিকে পানছড়ির সদর ইউপির ৮ নং কেন্দ্র পাইলট ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে ব্যালট ও সিল ছিনতাই করে দুর্বৃত্তরা। এ সময় জাল ভোট দেওয়ার অপরাধে দুজনকে
আটক করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ, বিজিবি, র‌্যাবসহ যৌথ বাহিনীর সদস্যরা লাঠি চার্জ করে। এ সময় মেম্বার প্রার্থী বাবুল বড়ুয়ার সমর্থকরা পানছড়ি টার্মিনালে থাকা বেশ কিছু গাড়ি ভাঙচুর করে। পরে পাইলট ফার্ম কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত প্রিজাইডিং অফিসার। এছাড়া জাল ভোটের অভিযোগে পানছড়ি বাজার মডেল উচ্চ বিদ্যালয়ের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এতে পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ফলাফল স্থগিত করা হয়।
এদিকে ব্যালট ছিনতাই ও প্রার্থীদের মারধরের অভিযোগ তুলে কেন্দ্র বাতিলের দাবিতে সদর ইউপির ৮ নং ওয়ার্ডের এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
পানছড়ি উপজেলার ৫ নং উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের আহির উদ্দিন ৪৩০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী বিজয় চাকমা পেয়েছেন ৩৭ ৫৯ ভোট। লতিবান ইউনিয়ন পরিষদ নির্বাচনে চশমা প্রতীকের প্রার্থী ভূমিধর রোয়াজ ২৭৯৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে প্রার্থী সত্যপ্রিয় চাকমা পেয়েছেন ২৬৪৩ ভোট। ১ নং লোগাং ইউনিয়ন পরিষদ নির্বাচনে অটো রিকশা প্রতীকের জয় কুমার চাকমা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন, তিনি পেয়েছেন ৩৫৩১ ভোট, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকে প্রার্থী সমর বিকাশ চাকমা পেয়েছেন ২৮৮৫ ভোট।

পূর্ববর্তী নিবন্ধজিরি ও ছনহরায় আ. লীগের দুই প্রার্থী নির্বাচিত
পরবর্তী নিবন্ধপ্রধান প্রকৌশলীসহ ৬ শীর্ষ কর্মকর্তাকে বদলি