জামেয়া পরিদর্শনে পবিত্র মদিনার বদরের শাইখ আবু আয়ুব সুবতী

| শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৫:১৪ পূর্বাহ্ণ

পবিত্র মদিনা শরীফ বদর এলাকার তাফসির বিশারদ শাইখ আবু আয়ুব মুহাম্মদ মুবারক সুবাতী গতকাল বৃহষ্পতিবার কয়েকজন সফর সঙ্গীসহ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে জামেয়া অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শাইখ আবু আয়ুব মুহাম্মদ মুবারক সুবতী জামেয়ার শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আল্লামা সৈয়দ আহমদ শাহ্‌ সিরিকোটি (রাহ.)-এর প্রতিষ্ঠিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা ইসলামী শিক্ষা বিস্তারে খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন। যা দৃশ্যমান। এ মাদরাসা ইসলামী শিক্ষা বিকাশের পাশাপাশি মাযহাবে হানাফীর বিস্তারে অসাধারণ অবদান রেখে যাচ্ছে। পরবর্তীতে তার বংশপরম্পরা শায়খদের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় ও আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের পরিচালনায় এ মাদরাসা যুগপোযোগী সমৃদ্ধ হয়ে আসছে। তিনি জামেয়ার ছাত্রদেরকে তাকওয়া অবলম্বন এবং ধৈর্য্য ধারণের প্রতি গুরুত্বারোপ করেন।
সভায় জামেয়া পরিদর্শনে আসার জন্য কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, মুফাসসির মাওলানা কাজী মুহাম্মদ ছালেকুর রহমান আলক্বাদেরী, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আযহারী, মাওলানা সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দিন আযহারী, মাওলানা ক্বারী মোহাম্মদ আনোয়ারুল ইসলাম প্রমুখ।
শেষে দেশ-জাতি ও বিশ্বের শান্তি কামনা করে মুনাজাত করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআবু সুফিয়ান ঢেমশা উচ্চ বিদ্যালয় এডহক কমিটির সভাপতি
পরবর্তী নিবন্ধগ্রাহক সেবা না বাড়িয়ে পানির দাম বৃদ্ধি অযৌক্তিক : সুজন