জাতীয় স্কুল ক্রিকেটের চট্টগ্রাম পর্বে সানশাইন গ্রামার স্কুল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৯:০৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজিত ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চট্টগ্রাম পর্বে চ্যাম্পিয়ন হয়েছে সানশাইন গ্রামার স্কুল। তীব্র গরম আবহাওয়ায় সাগরিকার মহিলা কমপ্লেঙ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় সানশাইন গ্রামার স্কুল ১৩৮ রানের বিশাল ব্যবধানে নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে।

টসে জিতে সানশাইন প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে তারা ২৩৮ রান সংগ্রহ করে। দলের হয়ে অর্ধশতক পায় দুই ব্যাটার আওসাফ খান এবং মাহির আনোয়ার। ৫ম উইকেট জুটিতে এ দুজন ১১২ রান যোগ করে। তাদের অবদানে রান সংখ্যা দুইশতের কোঠা পার হয়ে যায়। আওসাফ খান ৭৭ রান করে অবসর নেয়। অন্যদিকে মাহির আনোয়ার ৫৬ বলে ৬১ রান করে আউট হয়। আওসাফ ১০টি চার হাঁকায়। মাহিরের ইনিংসে ছিল ৩টি চার এবং ৬টি ছয়ের মার। অন্যদের মধ্যে ফরহাদ ২৮,ইমরান হোসেন সামি ২৪ রান করে। অতিরিক্ত থেকে আসে ২৫ রান। নাসিরাবাদ স্কুলের পক্ষে তাফসিদুল ২৭ রান দিয়ে ৪টি উইকেট দখল করে। ১টি করে উইকেট লাভ করে শাহীদ আল মাহাদী,নাহিয়ান,মাহির আসহাব এবং সাকিব। জবাবে নাসিরাবাদ স্কুল ৩৫.৫ ওভার খেলে ১০০ রান করে সবাই আউট হয়ে যায়। দলের মো. আবিদ ৩৬,মানসিবুল ১৬ এবং শাহীদ আল মাহাদী ১৪ ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। শুরু থেকেই ধুকতে থাকা নাসিরাবাদ স্কুল শেষ পর্যন্ত ১০০ রানে থামে সানশাইনের বোলিং দাপটে। আরশাদুল ১১ রানে এবং ইমরান হোসেন সামী ২১ রান দিয়ে উভয়ে ৩টি করে উইকেট নেয়। ২টি উইকেট পায় মো. ইব্রাহীম, ১টি করে উইকেট লাভ করে আদিল চৌধুরী এবং আওয়ান খান। ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় সানশাইন গ্রামার স্কুলের আউসাফ খান।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন। এসময় আরো উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক আবদুল হান্নান আকবর, নির্বাহী সদস্য এনামুল হক, কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, শওকত হোছাইন, সাবেক কাউন্সিলর আবদুর রশিদ লোকমান, ক্রিকেট কোচ মহিবুল করিম মিঠু সহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুলসমূহের খেলোয়াড় ও শিক্ষকবৃন্দ। উল্লেখ্য গত ২২ এপ্রিল ৮টি দল নিয়ে ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চট্টগ্রাম পর্ব বাকলিয়া স্টেডিয়ামে শুরু হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধসদারঙ্গের ৩ দিনব্যাপী জাতীয় উচ্চাঙ্গ সংগীত সম্মেলন সম্পন্ন
পরবর্তী নিবন্ধতামিম জাতীয় দলে খেলবেন আগামী বছর থেকে