জলাতঙ্ক ঠেকাতে রাঙ্গুনিয়ায় কুকুরের টিকা প্রদান কর্মসূচি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১১:০০ পূর্বাহ্ণ

দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে রাঙ্গুনিয়া উপজেলায় ব্যাপকহারে পোষা ও বেওয়ারিশ কুকুরকে ৫ দিনব্যাপী টিকাদান করা হচ্ছে। এই উপলক্ষে গত সোমবার উপজেলা পরিষদ অডিটরিয়ামে সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, চিকিৎসক, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিসহ স্বাস্থ্যকর্মীদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান মেহবুব।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তপন শীলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরমিন আকতার, স্বাস্থ্য অধিদপ্তরের ভেটেরিনারি অফিসার ডা. মো. ফেরদৌস রহমান, ইউপি চেয়ারম্যান সামশুল আলম তালুকদার, ইদ্রিচ আজগর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার সুফিয়ান ছিদ্দিকী, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার এমডিভি সুপারভাইজার মোহাম্মদ আবদুর সোহরাব কবির প্রমুখ।

সভায় জানানো হয়, সরকার জলাতঙ্কমুক্ত দেশ গড়ার যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে ব্যাপকহারে কুকুরকে টিকাদান করা হবে। কুকুর নিধন ছাড়া ভ্যাকসিনেশনের মাধ্যমে জলাতঙ্কের বিস্তার রোধে গত ৭ থেকে শুরু হয়েছে টিকাদান। চলবে ১১ মে পর্যন্ত। কর্মসূচিতে উপজেলার ১৫ ইউনিয়ন ১ টি পৌরসভায় ব্যাপকহারে কুকুরকে টিকা দেওয়া হবে। এই কার্যক্রমে স্বাস্থ্য বিভাগের ১০০ জনের টিম কাজ করবে।

পূর্ববর্তী নিবন্ধচান্দগাঁওয়ে ওয়ারেন্টভুক্ত ৭ আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধলোকালয়ে জালের ঘেরায় আটকা পড়ল অজগর