জটিল রোগে আক্রান্ত ৯০ রোগীকে ৪৫ লাখ টাকা সহায়তা

| রবিবার , ২ এপ্রিল, ২০২৩ at ৫:১৯ পূর্বাহ্ণ

প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক এ সমস্ত রোগে আক্রান্ত হচ্ছে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় গরীব রোগীদের এককালীন ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করার মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করছে।

গতকাল শনিবার চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয় এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজিমুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, ডেপুটি কালেক্টর নেজারত মো. তৌহিদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফরিদুল আলম প্রমুখ।

পরবর্তীতে প্রধান অতিথি ২০২২২০২৩ অর্থবছরের ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়ায় আক্রান্ত মহানগরের ৯০ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ৪৫ লাখ টাকার চেক বিতরণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজামিনে মুক্ত মীরসরাই বিএনপির ১৩ নেতা
পরবর্তী নিবন্ধভুল শুধরে ৮ দলের কাছে আবার ইসির চিঠি