ছয়দিন সাগরে ভাসলেন ১৭ জেলে

বিকল ফিশিং বোট

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৩ নভেম্বর, ২০২১ at ৬:২৫ পূর্বাহ্ণ

কক্সবাজার থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে ছয় দিন ধরে ভাসমান অবস্থায় থাকা একটি বিকল ফিশিং বোট থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। গতকাল নৌবাহিনীর পক্ষ থেকে কুতুবদিয়ায় বোট মালিকের কাছে উদ্ধার করা নাবিকদের হস্তান্তর করা হয়।
গত বৃহস্পতিবার দুপুরে নৌবাহিনীর জাহাজ ‘অনুসন্ধান’ গভীর সাগরে নষ্ট হয়ে ভাসমান অবস্থায় থাকা এফবি খাজা আজমীর নামের একটি ফিশিং বোট এবং ১৭ জেলেকে উদ্ধার করে। উদ্ধার হওয়া জেলেরা হলেন, মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদ উল্লাহ, রবিউল হোসাইন, রেজাউল করিম, মো. আয়েছ, নূরুল আলম, নূরুল আজগর, মো. হান্নান, আ. খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মো. মামুন, মো. জকির ও নুরুল মোস্তফা। তারা সবাই কুতুবদিয়া এলাকার বাসিন্দা।
নৌবাহিনী সূত্রে জানা গেছে, গত ৫ নভেম্বর ১৭ জন জেলেসহ এফভি খাজা আজমীর নামের ফিশিং বোটটি সাগরে মাছ ধরতে যায়। একপর্যায়ে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর থেকে জাহাজটি সাগরে ভাসতে থাকে। ৬ দিন পর টহল কাজে নিয়োজিত নৌবাহিনীর জাহাজ অনুসন্ধান জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধার হওয়া জেলেদের জরুরিভিত্তিতে প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করেন। পরে গতকাল তাদের বোট মালিকের কাছে হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে শ্রমিক লীগ নেতা হত্যায় সাবেক শিবির নেতা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধশিশুদের হাতে পায়ে র‌্যাশ একটি নতুন রোগ