ছেলেমেয়েদের ভয়ে নিরাপত্তাহীনতায় মা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৬:৫৬ পূর্বাহ্ণ

নিজ সন্তানের হাতে মারধর ও নির্যাতনের শিকার এক মা বিচারের আশায় পুলিশের দ্বারে দ্বারে ঘুরছেন। অসহায় এ মা থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ কয়েকবার ঘটনাস্থলে আসলেও আসামিদের গ্রেপ্তার করেনি। উপরন্তু সন্তানদের হুমকির মুখে ভয়ে অসহায় মা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, চান্দগাঁও থানাধীন পশ্চিম ফরিদের পাড়া আবুল কমিশনার বাড়ির বাসিন্দা ফাতেমা খাতুনের তিন পুত্র এবং তিন কন্যা সন্তান রয়েছে। তাদের মধ্যে সম্প্রতি পৈতৃক সম্পত্তি বিলিবণ্টনের প্রক্রিয়া শুরু হয়। এই বিলিবণ্টনকে কেন্দ্র করে তিন পুত্র এবং তিন কন্যার মাঝে তুমুল ঝগড়া হয়। হাতাহাতির ঘটনাও ঘটে। এরই জের ধরে তিন কন্যা এবং এক পুত্র মা ফাতেমা খাতুনকে বেধড়ক মারধর করে। গুরুতর আহত অবস্থায় ফাতেমা খাতুন নিজে থানায় গিয়ে তিন কন্যা এবং এক পুত্রের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। পুলিশ দফায় দফায় ঘটনাস্থলে এসে বিষয়টির তদন্তও করে। ঘটনার সত্যতাও পুলিশকে নিশ্চিত করা হয়।

কিন্তু পরবর্তীতে পুলিশ আসামিদের সাথে কথা বললেও কাউকে গ্রেপ্তার না করে ফিরে যায়। এরপর থেকে ফাতেমা খাতুনকে ক্রমান্বয়ে হুমকি ধমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। সন্তানদের হাতে নির্যাতিত ফাতেমা খাতুন গতকাল দৈনিক আজাদীকে ফোন করে ঘটনার বর্ণনা দেন এবং বিচার দাবি করেন।

এই ব্যাপারে চান্দগাঁও থানা পুলিশ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেছেন, ঘটনার ব্যাপারে একটি সাধারণ ডায়েরি হয়েছে। পুলিশ ঘটনা তদন্ত করছে।

সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। হামলার ঘটনায় জিডি হয় কেমনে জানতে চাইলে কর্তব্যরত কর্মকর্তা বিষয়টি ওসি সাহেব জানেন বলে জানান। গতরাত সাড়ে দশটা নাগাদ ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন করা হলে তিনি জরুরি মিটিংয়ে থাকার কথা বলে ফোন কেটে দেন।

পূর্ববর্তী নিবন্ধঅন্যায় রুখে দিয়ে সত্য প্রতিষ্ঠায় আপসহীন থাকাই কারবালার শিক্ষা
পরবর্তী নিবন্ধডেনিম ওয়াশিংকে এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা