অন্যায় রুখে দিয়ে সত্য প্রতিষ্ঠায় আপসহীন থাকাই কারবালার শিক্ষা

কারবালা মাহফিলের ৫ম দিনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

| শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৬:৫৫ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ব্যক্তিস্বার্থ চরিতার্থ ও ক্ষমতালিপ্সার জন্য হযরত ইমাম হোসাইন (রা) কারবালা প্রান্তরে ইয়াজিদের সঙ্গে যুদ্ধে অবতীর্ণ হন নি। ইয়াজিদি দুঃশাসনের কবর রচনা করাই ছিল তাঁর মূল লক্ষ্য। ইয়াজিদি অপশাসন রুখে দিয়ে ন্যায়নীতি ও জনতন্ত্র প্রতিষ্ঠাই ছিল নবীদৌহিত্র হযরত ইমাম হোসাইনের (রা) দর্শন ও শিক্ষা।

জমিয়তুল ফালাহ মসজিদে আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের ৫ম দিনে গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন। শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের আয়োজনে ১০ দিনব্যাপী ৩৭ তম আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের ৫ম দিনে সভাপতিত্ব করেন বোয়ালখালী হাওলা দরবার শরিফের সাজ্জাদানশিন শাহজাদা শাহসুফি মাওলানা মুহাম্মদ নঈমুল কুদ্দুস আকবরী। মাহফিলে আলোচক ছিলেন আল্লামা শাহাসূফি সৈয়দ মুহাম্মদ আশরাফ আশরাফী আল জিলানী আস সিমনানী। শুভেচ্ছা বক্তব্য দেন শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, আল্লাহকে চেনা ও তাঁরই দর্শন লাভে যাঁরা ধন্য হন তাঁরাই মূলত সুফি।

সুফিবাদি চেতনা ও আবহ সর্বত্র ছড়িয়ে দিতে এ শাহাদাতে কারবালা মাহফিলের আয়োজন। সুফিদের চর্চিত শুদ্ধচারি আল্লাহমুখী চেতনার বিস্তার ঘটানোই আমাদের লক্ষ্য। আলোচক ছিলেন জমিয়তুল ফালাহর সাবেক পেশ ইমাম মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী। মিশরের আলআজহারে আহলে বায়ত চর্চা বিষয়ে আলোচনা করেন ড. মাওলানা সাইফুল ইসলাম আজহারি। আশুরার দিনের ফজিলত বিষয়ে আলোচনা করেন ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহাম্মদ গোলাম কিবরিয়া।

কোরআন মজিদ থেকে তেলাওয়াত করেন বিশ্বনন্দিত কারী শায়খ আহমদ নায়না (মিশর) ও আহমদ বিন ইউসুফ আল আজহারী। মাহফিলে অতিথি ছিলেন, হাম্মাদ আশরাফ আল আশরাফি, শাহজাদা শরফুদ্দীন মুহাম্মদ শাহীন, এ্যাডভোকেট আজমত উল্লাহ খান, অধ্যাপক ড. সাইফুল ইসলাম খান, লেখক মোস্তাক আহমদ, মুজাহিদুল ইসলাম চৌধুরী, চসিক প্যানেল মেয়র মুহাম্মদ গিয়াস উদ্দিন, পিএইচপি ফ্যামিলির ডাইরেক্টর মুহাম্মদ আমির হোসেন সোহেল। ড. জাফর উল্লাহ ও হাফেজ মুহাম্মদ ছালামত উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুহাম্মদ আলী হোসাইন সোহাগ, মুহাম্মদ খোরশেদুর রহমান, মুহাম্মদ সিরাজুল মোস্তফা, মুহাম্মদ আনোয়ারুল হক, অধ্যাপক কামাল উদ্দিন আহমদ, মুহাম্মদ আব্দুল হাই মাসুম, মোহাম্মদ দিলশাদ আহমদ, এস এম সফি, মুহাম্মদ মনসুর সিকদার, মুহাম্মদ মাহবুবুল আলম, মাঈন উদ্দিন আহমদ মিঠু, মুহাম্মদ শাহব উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবউ বাপের বাড়ি, নিজ শয়নকক্ষে যুবকের ঝুলন্ত লাশ
পরবর্তী নিবন্ধছেলেমেয়েদের ভয়ে নিরাপত্তাহীনতায় মা