চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই, মূলহোতা গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৫০ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন মোড়ে সিএনজিতে যাত্রী তোলার নাম করে ‘চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে’ ছিনতাই চক্রের মূলহোতা মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ১২৫ গ্রাম মরিচের গুঁড়া, একটি টিপ ছোরা, ছিনতাইকৃত নগদ ২৫ হাজার টাকা এবং ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়। গত বুধবার রাতে নগরীর বাকলিয়া থানাধীন এঙেস রোড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মিজানুর রহমান পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার আনছার আলী হাওলাদারের ছেলে। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির আজাদীকে বলেন, সোমবার রাত সাড়ে নয়টার দিকে নগরীর নিউমার্কেট থেকে সিএনজি টেক্সি করে চাক্তাই যাচ্ছিলেন ব্যবসায়ী মো. আক্তার হোছাইন।

নগরীর ফিরিঙ্গীবাজার মেরিনার্স রোড এলাকায় পৌঁছার পর অন্ধকার জায়গায় সিএনজি টেক্সি দাঁড় করান চালক। এর সঙ্গে সঙ্গে অন্য দুইজন সিএনজি টেঙির দুইপাশের সিটে বসে। এরপর মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ব্যবসায়ীর কাছ থেকে ৬২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে ব্যবসায়ী অজ্ঞাতনামা তিনজন ছিনতাইকারীর বিরুদ্ধে থানায় মামলা করেন। তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার রাত চারটার দিকে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজিসহ ছিনতাইকারী মিজানুর রহমান রানাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত টিপ ছোরা, ২৫ হাজার টাকা ও সিএনজি টেঙি থেকে ১২৫ গ্রাম মরিচের গুঁড়া জব্দ করা হয়েছে। চক্রটি নগরীর বিভিন্ন মোড়ে সিএনজি টেঙি করে লোকাল যাত্রী তোলার নাম করে ঘুরে বেড়ায়। পরে সুযোগ বুঝে যাত্রীকে ভয় দেখায় এবং চোখে মরিচ গুঁড়া ছিটিয়ে যাত্রীর সবকিছু ছিনতাই করে পালিয়ে যায়। পলাতক আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধগবেষণা করতে অকল্পনীয় ভূমিকা রাখে যোগাযোগ দক্ষতা
পরবর্তী নিবন্ধশিল্পকলায় তিন শিল্পীর চিত্র প্রদর্শনীর উদ্বোধন