শিল্পকলায় তিন শিল্পীর চিত্র প্রদর্শনীর উদ্বোধন

| শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৫০ পূর্বাহ্ণ

জলে আলোর প্রতিবিম্ব পড়লে যেভাবে রঙধনুর জন্ম নেয় তেমনই এই প্রজন্মের উত্তরসূরীদের মাঝেই জন্ম নেবে নবপ্রজন্মের রঙধনু। এই আলোকময় বিশ্বাসকে উপজীব্য করে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে উদ্বোধন হলো ‘আলো, জল ও রঙ’ শীর্ষক আলোকচিত্র ও চিত্রকর্ম প্রদর্শনী।

একই পরিবারের তিন শিল্পীর সমন্বিত উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনীতে স্থান পেয়েছে শামীমা নাজনীন, ফাইয়াজ মুহাম্মদ মুহতাদী ও ফাওয়াদ মুহাম্মদ মুত্তাকীর মোট ৬৭টি শিল্পকর্ম। বিকাল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইন্সটিটিউটের পরিচালক সুফিয়া বেগম, ফটোগ্রাফার শোয়েব ফারুকী, শিল্পী কে ইউ মাসুদ এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের মহাসচিব সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

শিল্পচর্চায় এই ধরনের পারিবারিক উদ্যোগের প্রশংসা করে অতিথিরা বলেন, দেশকে দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তুলতে এবং শিশুদের মধ্যে মুক্তবুদ্ধির বিকাশ ঘটাতে এই ধরনের উদ্যোগের কোনো বিকল্প নেই। উদ্বোধন শেষে বিপুল সংখ্যক দর্শক প্রদর্শনী ঘুরে দেখেন। দুই দিনব্যাপী প্রদর্শনীটি আজ শুক্রবারও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই, মূলহোতা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধরুল খারিজ, বান্দরবানে ২৭ ইটভাটা উচ্ছেদে বাধা নেই