চীনে নারী পাচারের অভিযোগে রাঙামাটিতে তিনজনকে কারাগারে প্রেরণ

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ৫:৩৯ অপরাহ্ণ

চীনে পার্বত্য চট্টগ্রাম থেকে পাহাড়ি নারী পাচারের অভিযোগে ভাই-বোনসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছেন রাঙামাটির একটি আদালত।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রাঙামাটির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার পারভীনের আদালতে তোলা হলে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলো- সজীব চাকমা (২১), জেসি চাকমা (২৩) ও মামিয়া চাকমা (২১)। এর মধ্যে সজীব ও জেসি চাকমা আপন ভাইবোন। তাদের বাড়ি রাঙামাটির বরকল উপজেলার ঠেগামুখে। আর মামিয়া চাকমার খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়ায়

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২৭ জুলাই রাঙামাটির বাঘাইছড়ি থানায় এক ভুক্তভোগী নারী এই মামলাটি দায়ের করেন। বুধবার রাতে ঢাকার উত্তরা এলাকার একটি বাড়ি থেকে মামলার প্রধান আসামি সজীব চাকমা, মামিয়া চাকমা ও জেসি চাকমাকে স্থানীয় পুলিশের সহায়তায় গ্রেপ্তার করে রাঙামাটির পুলিশ। বৃহস্পতিবার দুপুরে আসামিদের রাঙামাটির আদালতের তোলা হলে বিচারক তিনজনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা থেকে গ্রেপ্তার তিন আসামিকে আদালতে পাঠানো হয়েছে। বিজ্ঞ আদালত তাদের জেলে হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

অভিযোগ রয়েছে, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা থেকে পাহাড়ি মেয়েদের বিয়ে মসহ নানান আর্থিক প্রলোভন দেখিয়ে চীনে পাচার করে আসছে একটি সংঘবদ্ধ।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি, সরাতে পিডিবি’র লাখ টাকা দাবি!
পরবর্তী নিবন্ধসাংবাদিককে হত্যার হুমকি : সাবেক এমপি মোস্তাফিজের বিরুদ্ধে মামলা