চিকিৎসকের উপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে পটিয়ায় মানববন্ধন

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৭:২৩ পূর্বাহ্ণ

পটিয়ায় জেনারেল হাসপাতালে জরুরি বিভাগের ডা. রক্তিম দাশের উপর হামলার ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ডাক্তাররা। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলা চত্বরে পটিয়া ডক্টর ক্লাব, পটিয়া সম্মিলিত চিকিৎসক পরিষদ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় নেতৃবৃন্দ অবিলম্বে ডা. রক্তিম দাশের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও চিকিৎকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান। সমাবেশে এ ঘটনায় কোনো আপস মিমাংসার টালবাহানা না করে এবং সন্ত্রাসীদের রাজনৈতিক প্রশ্রয় না দিয়ে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয়। এছাড়াও আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনলে দেশব্যাপী জরুরি চিকিৎসাসেবা বন্ধের হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মিজানুর রশিদ আলমদার, ডক্টর ক্লাবের সমন্বয়ক ডা. হুমায়ুন রশীদ চৌধুরী, সহকারী অধ্যাপক ডা. এ কে এম মহিউদ্দিন মানিক, ডা. কাজী ফারহানা নূর, ডা. সাজ্জাদ ওসমান প্রমুখ।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল আ. লীগ নেতা মোহাম্মদ সৈয়দের নেতৃত্বে হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার রক্তিম দাশকে পিটিয়ে জখম করা হয়। একইদিন রাত ১১টায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত পৌরসভা আ. লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ পলাশকে জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর অপারেশন দিতে দেরি হওয়ার অভিযোগে ডাক্তারকে মারধর করা হয়। আগামী ৩ দিনের মধ্যে এসব ঘটনার আসামিদের গ্রেপ্তার না করলে বৃহত্তর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন চিকিৎসকেরা।

পূর্ববর্তী নিবন্ধ‘ঐতিহ্যমণ্ডিত পুরাকীর্তি সংরক্ষণে সহযোগিতা প্রদান করা হবে’
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম যুব বিদ্রোহ দিবস আজ