চিকিৎসকদের জন্য লায়ন্স ক্লাবের প্রয়োজনীয় সরঞ্জাম প্রদান

‘চট্টগ্রাম দক্ষতার সাথে কোভিড পরিস্থিতি মোকাবেলা করেছে’

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ জানুয়ারি, ২০২১ at ৬:৪০ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর পক্ষ থেকে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগের জন্য চিকিৎসা সরঞ্জাম প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে চট্টগ্রাম অত্যন্ত দক্ষতার সাথে কোভিড পরিস্থিতি মোকাবেলা করেছে। বেসরকারি খাতের সহায়তা এগিয়ে না আসলে সরকারের একার পক্ষে ভয়াবহ এই মহামারী সামাল দেয়া কঠিন হয়ে উঠতো। চট্টগ্রামের মানুষ মানুষের পাশে দাঁড়ানোর এক অনন্য নজির স্থাপন করেছে। এখানকার লায়ন সদস্যরা করোনা মোকাবেলায় নিজেদের সামর্থের সবটুকু নিয়ে যেভাবে ঝাঁপিয়ে পড়েছিলেন তা মানুষ কোনদিন ভুলবে না।
বক্তারা বলেন, পৃথিবীর সবচেয়ে বড় অরাজনৈতিক এবং অসাম্প্রদায়িক সেবা সংগঠন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা দিয়ে থাকে। চট্টগ্রামের লায়ন্স ক্লাবগুলো মা ও শিশু হাসপাতালে করোনা সাপোর্ট সেন্টার প্রতিষ্ঠাসহ বিভিন্নমুখী কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। চট্টগ্রাম বিভাগের বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য পিপিই, স্যানিটাইজার এবং মাস্ক প্রদানের মাধ্যমেও লায়ন্স সদস্যরা কোভিড পরিস্থিতি মোকাবেলায় চিকিৎসকদের পাশে দাঁড়িয়েছেন।
চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর সম্মেলন কক্ষে গত ৩১ ডিসেম্বর সীতাকুণ্ড, পটিয়া, বাঁশখালী এবং বান্দরবান সদর হাসপাতালের চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম প্রদানের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে এবং লায়ন্সের রিলিফ কমিটির সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদ্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক, সেকেন্ড ভাইস গভর্নর লায়ন শেখ শামসুদ্দীন সিদ্দিকী, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর বছর জুড়ে বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম প্রদানসহ রিলিফ কার্যক্রমের বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন রিলিফ কমিটির চেয়ারম্যান লায়ন জাফরুল্লাহ চৌধুরী। অনুষ্ঠানে কেবিনেট সেক্রেটারি লায়ন অশেষ কুমার উকিল, রিজিয়ন চেয়ারম্যান লায়ন আবু মোরশেদ, লায়ন ইঞ্জিনিয়ার মজিবুর রহমান, জোন চেয়ারম্যান লায়ন হাসান আকবর উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরউদ্দীন, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার, পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ জাবেদ, বান্দরবান সদর হাসপাতালের কনসালটেন্ট ডা. অজয় বড়ুয়া চিকিৎসকদের জন্য লায়ন্স ক্লাবের দেয়া চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম গ্রহণ করেন।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে সহযোগীসহ ইয়াবা কারবারী আটক
পরবর্তী নিবন্ধসকালের অপেক্ষা সকাল না আসা দিনে