চান্দগাঁও থানা ছাত্রলীগের শিক্ষা সামগ্রী বিতরণ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৫৪ পূর্বাহ্ণ

শিক্ষা দিবস উপলক্ষে চান্দগাঁও থানা ছাত্রলীগের উদ্যোগে কিন্ডারগার্টেন ও হেফজখানায় শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টায় চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মো. নুরুন নবী সাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল আলম শহিদের সঞ্চালনায় এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ড্যাফোডিল কিন্ডারগার্টেন স্কুলের অধ্যক্ষ শাহানাজ পারভীন, শিক্ষক জান্নাতুল ফেরদৌস, আহমদিয়া উদুদিয়া এতিমখানার হাফেজ হামিদুর রহমান, হাফেজ রাকিব।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চান্দগাঁও থানা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল হাকিম ফয়সাল, মো. মনিরুল, সাইমুন পারভেজ তসলিম হাসান মাসুম, নঈম উদ্দিন হাসান বিজয়, কাজী মোহাম্মদ আকিব, মো. নয়ন, শাহাদাত হোসেন আবিদ, ফারহান লাবিব জুয়েল, মো. রোহান, ফরহাদ আরফিন, মেহেদী হাসান, সাঈম, আবিদ, ইসতি, সাব্বির প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৬২ সালের আন্দোলন ছিল প্রথম ও একমাত্র ছাত্র আন্দোলন, যা জাতীয়ভাবে সমগ্র ছাত্রসমাজকে আলোড়িত করেছিল। দেশের সর্বস্তরের ছাত্রছাত্রীরা ওই আন্দোলনে অংশ নিয়েছিলেন। শিক্ষা ব্যবস্থাকে সাম্প্রদায়িকতামুক্ত করার দাবি জানিয়ে তারা বলেন, বাষট্টির শিক্ষা আন্দোলনের লক্ষ্য ছিল বৈষম্যমূলক ও সাম্প্রদায়িক শিক্ষাব্যবস্থার বিপরীতে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শিক্ষাব্যবস্থা প্রবর্তন। যার মূল বিষয় ছিল শিক্ষাব্যবস্থায় যে বিভক্তি রয়েছে তা দূর করে একমুখী ও সর্বজনীন শিক্ষাব্যবস্থার মাধ্যমে শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য ও বৈষম্য দূর করা।

পূর্ববর্তী নিবন্ধ‘মা এখানে থাকল, ওষুধ এনে নিয়ে যাচ্ছি’
পরবর্তী নিবন্ধজঙ্গিবিরোধী অভিযানে দিনাজপুরে গ্রেপ্তার ১৯