চবি এলামনাই এসোসিয়েশনের কার্যকরী কমিটির সভা

| শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৬:১৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের নবগঠিত কার্যকরী কমিটির (২০২৩২০২৪) প্রথম সভা গত বুধবার বিকেলে এসোসিয়েশনের সভাপতি সাবেক মুখ্যসচিব আবদুল করিমের সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঞ্চালনায় আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়। সভায় নব নির্বাচিত কার্যকরী কমিটির সদস্যদের পরিচিতি পর্ব শেষে সভার আলোচ্যসূচি অনুযায়ী সভার কাজ শুরু হয়। সভায় গত কার্যকরী সভা এবং সাধারণ সভার কার্য বিবরণী উপস্থাপন এবং সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাথে বরাদ্দকৃত জায়গার দলিল সম্পন্ন হওয়ায় এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সভার পক্ষ থেকে নৌপরিবহন মন্ত্রী খালিদ হোসেন এবং বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন।

এছাড়া এলামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব এবং বর্তমানে বিশ্বব্যাংকে সরকারের নিয়োগকৃত ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ড. আহমেদ কায়কাউসকে অভিনন্দন এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তিনি এলামনাই এসোসিয়েশনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ঠিক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্কিত থেকে এর ভাবমূর্তি উজ্জ্বল করার নিমিত্তে নিবিড় ভাবে কাজ করার জন্য এর কর্মকর্তাদের প্রতি অনুরোধ করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সভায় এসোসিয়েশনের আয়ব্যয়ের হিসাব উত্থাপন করেন কোষাধ্যক্ষ কাজী মাহমুদ বিলু এবং বিগত সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করা হয় এবং তা সভায় অনুমোদিত হয়।

সভায় সংগঠনকে আরও গতিশীল এবং সমৃদ্ধ এলামনাইদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করতে ১১ সসদ্য বিশিষ্ট সর্বমোট ১৩ টি স্ট্যান্ডিং কমিটি গঠন করার প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাইদের স্বপ্ন এলামনাই সেন্টারের নির্মাণকাজ শুরু এবং দ্রুততম সময়ে শেষ করার জন্য সভায় উপস্থিত সদস্যগণ একমত পোষণ করেন।

সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহসভাপতি আবদুল কদর, সিনিয়র সদস্য সাবেক চাকসু ভিপি মজহারুল হক শাহ চৌধুরী, সহসভাপতি চাকসু ভিপি নাজিম উদ্দীন, সহসভাপতি সাবেক সচিব খোরশেদ আলম চৌধুরী, সহসভাপতি সাবেক সিনিয়র সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী মাসুম, সহসভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার সিনিয়র সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান চৌধুরী, দপ্তর সম্পাদক দাউদ আবদুল্লাহ লিটন, সাইফুদ্দিন আহমদ সাকী, সাংস্কৃতিক সম্পাদক শামীমা হারুন লুবনা, ক্রীড়া সম্পাদক ফেরদৌস বশির, সহপ্রচার সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সহ দপ্তর সম্পাদক সামস রাকীব সহ চবি এলামনাই নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফাহমিদা আমিনের মূল্যায়ন সর্বক্ষেত্রে হওয়া প্রয়োজন
পরবর্তী নিবন্ধপারস্পরিক সৌহার্দ্য ও শ্রদ্ধাবোধের আলয় হিসেবে কাজ করছে লায়ন্স সার্ভিস কমপ্লেক্স