চবির হলে ছাত্রলীগ কর্মীর রুমে মদের খালি বোতল, সিলগালা

চবি প্রতিনিধি | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪ at ৭:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এ এফ রহমান হলে নিজ দলের কর্মী কর্তৃক মারধরের শিকার হওয়ার অভিযোগ করেন ছাত্রলীগ কর্মী আশিকুজ্জামান জয়। মারধরের শিকার হওয়ার পর গণমাধ্যমের শরণাপন্ন হলেও একদিন পরেই নিজের বক্তব্য অস্বীকার করেন ওই কর্মী। সব মিটমাট হয়েছে বলেও ফেসবুকে পোস্ট করেন। এদিকে মাদক সম্পৃক্ততার জেরে এই কর্মীকে মারধর করা হয়েছে দাবি অভিযুক্তদের। এরমধ্যে আশিকুজ্জামান জয়ের মদপানের বেশকিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার আশিকুজ্জামান জয়ের রুমটি সিলগালা করেন বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট প্রফেসর ড. মো. আলী আরশাদ চৌধুরী।

জানা গেছে, হলে আশিকুজ্জামান জয়ের রুমে বিভিন্ন ধরনের দেশিবিদেশি মাদকদ্রব্য পাওয়া গেছে। মদ পান করা অবস্থায় তার কয়েকটি ছবিও আজাদীর হাতে এসেছে। এ বিষয়ে জানতে মোবাইল ফোনে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে গত সোমবার রাত ১১টার দিকে মাদক সেবনের জেরে বিজয় গ্রুপের অনুসারীদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। আশিকুজ্জামান জয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮১৯ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের অনুসারী।

মারধরের বিষয়ে জানতে চাইলে অভিযুক্তদের একজন বলেন, ‘ওই ছেলে (আশিকুজ্জামান জয়) মাদকাসক্ত এবং হলে দীর্ঘদিন ধরে মাদকের আস্তানা তৈরি করে রেখেছে। তার এসব কর্মকাণ্ডের কারণে হলের সিনিয়র জুনিয়র সকলেই বিরক্ত। আমরা বিভিন্ন সময় নানাভাবে তাকে এসব থেকে বিরত থাকতে বলে আসছি কিন্তু সে কিছুতেই কর্ণপাত করে না। ঘটনার দিনও আমরা সেশনের বন্ধুরা মিলে তাকে এ নিয়ে বুঝাতে গিয়েছিলাম। কিন্তু সে আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। যার কারণে সেখানে থাকা কয়েকজন রেগে যায় এবং ধস্তাধস্তির ঘটনা ঘটে।’

চবির এ এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আলী আরশাদ চৌধুরী বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে খবর পেয়ে হলের ৪৪৪ রুমে গিয়েছিলাম। তখন ওখানে কোনো শিক্ষার্থী ছিল না। তবে আমরা কিছু মদের খালি বোতল পেয়েছি। সেগুলো সঙ্গে করে নিয়ে এসেছি। বোতলগুলো কে ব্যবহার করেছে তা আমরা জানি না। তদন্ত করে এ বিষয়ে বলতে পারবো। আর হলের ৪৪৪ রুমটি সিলগালা করে রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটাইগারপাসে বাস স্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষে দুইজন আহত
পরবর্তী নিবন্ধজাপানের বদলে মালয়েশিয়া ও থাইল্যান্ডের পণ্য সরবরাহ করে টাকা আত্মসাৎ