চবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৪৫ শতাংশ

আজ শেষ হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ মে, ২০২৩ at ৬:৩৮ পূর্বাহ্ণ

পরীক্ষার পাঁচদিন পর অবশেষে প্রকাশিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল। অপরদিকে গতকাল ‘ডি’ ইউনিটের দুই শিফটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ তৃতীয় শিফটের মাধ্যমে ‘ডি’ ইউনিটের পরীক্ষা শেষ হবে। আগামীকাল ‘বি১’ উপইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ফলাফল চবির ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (https//:admission.cu.ac.bd) দেখা যাচ্ছে। পরীক্ষার্থীরা নিজ নিজ আইডিতে লগইন করে ফলাফল দেখতে পারবেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজেও ফলাফল প্রকাশ করা হয়েছে। সেখানে দেওয়া গুগল ড্রাইভ লিংক থেকে ডাউনলোড করে ফলাফল দেখা যাবে। ফলাফল দেখতে এখানে ক্লিক করুন। পাশাপাশি (https//:ictcell.cu.ac.bd/result22-23/) লিংক থেকেও ফলাফল দেখা যাবে।

এর আগে গত ১৬ ও ১৭ মে বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। দু’দিনে চার শিফট মিলিয়ে মোট ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। ‘এ’ ইউনিটে ৭৪ হাজার ৭০৪ পরীক্ষার্থী আবেদন করলেও ৫৯ হাজার ৬০৯ জন ভর্তি পরীক্ষায় অংশ নেন। ‘এ’ ইউনিটে পাস করেছেন ২৬ হাজার ৯০৮ জন। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন ৩২ হাজার ৫৯৪ শিক্ষার্থী। পাসের হার ৪৫ শতাংশ।

এদিকে এ ইউনিটের ফলাফল প্রকাশের একদিন আগে চবির বিশ্ববিদ্যালয়ের মার্কশীট শাখায় উপপরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী রোববার নিজের ছেলের ফলাফল জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন। ফলাফল প্রকাশের আগে কিভাবে ফল জানতে পারলো সেটা বিশ্ববিদ্যালয় জুড়ে নানা আলোচনা সৃষ্টি হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমুখের ভিতর পিস্তল রেখে হত্যা
পরবর্তী নিবন্ধফেসবুকে দেওয়া পোস্টের সাথে ছেলের ফলাফলে মিল!